ফুটবল

‘মেসির সুটকেস’ বইয়ের সারাংশ শুনে কাঁদলেন মেসি ও তার স্ত্রী

বুয়েনোস আইরেস, ২৪ ডিসেম্বর – বিশ্বকাপ জয়ের পর উৎসব আর আনন্দের আবহে কাটছে লিওনেল মেসির প্রতিটি দিন। সংবর্ধনাপর্ব শেষে আর্জেন্টিনা অধিনায়ক এখন নিজের শহর রোজারিওতে। সামনেই বড়দিন। ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতা ঘুচে যাওয়ার আনন্দে ফুটবল জগতের ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে আপনালয়ে এবারের বড়দিন উদ্যাপনের সিদ্ধান্ত নিয়েছেন আর্জেন্টাইন মহানায়ক।

মেসির সঙ্গে বড়দিনের ছুটি কাটাতে বৃহস্পতিবার ব্যক্তিগত বিমানে উরুগুয়ে থেকে রোজারিওতে উড়ে এসেছেন বন্ধু ও সাবেক বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজ। সঙ্গে তার স্ত্রী ও তিন সন্তান। দুই পরিবারের ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে বার্সেলোনায়।

উরুগুয়ে এবার বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায় নিলেও বন্ধু মেসির সাফল্যে দারুণ খুশি সুয়ারেজ। স্থানীয় গণমাধ্যমের খবর, মেসির বড়দিনের পার্টিতে দেখা যাবে তার আরও দুই বন্ধু ও সাবেক সতীর্থ সের্হিও আগুয়েরো ও আন্দ্রেস ইনিয়েস্তাকেও।

এদিকে সুয়ারেজকে বাড়িতে স্বাগত জানানোর আগে বৃহস্পতিবারের সকাল মেসির কেটেছে আবেগে ভেসে। তার ক্যারিয়ারের শুরুর দিনগুলোর সংগ্রাম থেকে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পুরো যাত্রা দুই মলাটে আবদ্ধ করে ‘লিওনেলের সুটকেস’ নামে একটি বই লিখেছেন আর্জেন্টাইন লেখক ও প্রকাশক হার্নান কাসিয়ারি। সেই বইয়ের সারাংশ একটি রেডিও অনুষ্ঠানে পড়ে শোনান উপস্থাপক আন্দি কুজনেতসফ।

যা শুনে চোখের জল ধরে রাখতে পারেননি বলে এক অডিও বার্তায় জানান মেসি, ‘সত্যি বলেতে, এটা অসাধারণ। হার্নান যা লিখেছেন, যা বলেছেন… এর পেছনের সত্যটা খুবই গভীর। আমি ও আন্তোনেল্লা (স্ত্রী) কাঁদতে শুরু করি। কারণ, সবই সত্যি। আমি তোমাদের দুজনকে ধন্যবাদ দিতে চাই। জানাতে চাই যে, আমরা শুনেছি। এটি আমাদের হৃদয় ছুঁয়ে গেছে। তোমাদের জন্য অনেক ভালোবাসা।’

সূত্র: যুগান্তর
আইএ/ ২৪ ডিসেম্বর ২০২২

Back to top button