জাতীয়

আ. লীগের সভাপতিমণ্ডলীর সদস্য থেকে বাদ পড়লেন নাহিদ-রমেশ-মান্নান

ঢাকা, ২৪ ডিসেম্বর – আওয়ামী লীগের নতুন কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্য পদ থেকে তিনজন বাদ পড়েছেন। আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় পর্বে এ ঘোষণা দেন কমিটি গঠনে দলটির প্রধান নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন।

আওয়ামী লীগে সভাপতিমণ্ডলীর সদস্য পদ থেকে আগের কমিটির বাদ পড়া তিনজন হলেন নুরুল ইসলাম নাহিদ, রমেশ চন্দ্র সেন ও আবদুল মান্নান খান। সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সিলেট-৬ আসনের সংসদ সদস্য। সাবেক পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য। আর আবদুল মান্নান খান সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।

সভাপতিমণ্ডলীর নতুন সদস্যরা হলেন বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি ও মোস্তফা জালাল মহিউদ্দিন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর ১৭ সদস্যের মধ্যে আগের কমিটির তিনজন বাদ পড়লেও নতুন করে জায়গা করে নিয়েছেন একজন। তিনি হলেন সাবেক ছাত্রনেতা মোস্তফা জালাল মহিউদ্দিন। বাকি দুটি পদ এখনো ফাঁকা রয়েছে।

প্রসঙ্গত, নতুন কমিটিতে টানা দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করলেন ওবায়দুল কাদের।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৪ ডিসেম্বর ২০২২

Back to top button