জাতীয়

সাংবিধানিক অধিকার ফিরে পেতে মানুষ রাস্তায় নেমেছে

বরিশাল, ২৪ ডিসেম্বর – বরিশালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকারের কাছে মেসেজ চলে গেছে; এ দেশের মানুষ আর ভোটচুরি মেনে নেবে না। এবার ভোটচোরদের হাতেনাতে ধরে জনগণের ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত সরকার করবে। সেই সরকার জনগণের কাছে দায়বদ্ধ থাকবে। তাই আজকে দেশের মানুষ তাদের গণতান্ত্রিক, রাজনৈতিক অধিকার, সাংবিধানিক অধিকার ফিরে পাওয়ার আন্দোলনে জীবনের ঝুঁকি নিয়ে রাস্তায় নেমেছে।

সরকারের পদত্যাগসহ ১০ দফা বাস্তবায়ন এবং খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসসহ অন্যান্য নেতাদের মুক্তির দাবিতে বরিশালে অনুষ্ঠিত গণমিছিলের আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরীর অশ্বিনী কুমার হলের সামনে শনিবার দুপুরে বরিশাল মহানগর, জেলা বিএনপি দক্ষিণ ও উত্তরের উদ্যোগে এ গণমিছিল হয়েছে।

আমীর খসরু আরও বলেন, সরকার ইতোমধ্যে শত শত মানুষকে গুম, ক্রসফায়ার ও পুলিশি হেফাজতে নিয়ে হত্যা করেছে। সম্প্রতি বিএনপির ১৩ নেতাকে হত্যা করা হয়েছে। ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করে এতদিন ক্ষমতায় থাকলেও বর্তমানে দেশের মানুষ ভয়কে জয় করে এই ফ্যাসিস্ট সরকারকে পতনের জন্য রাস্তায় নেমেছে। কোনো শক্তি গুলি, খুন, গুম, নির্বিচারে হত্যা করে এই জনগণকে থামাতে পারবে না। অতীতের মতো এবারও দেশের মানুষ গণতন্ত্রের আন্দোলনে জয়ী হবে।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ ও এবায়দুল হক চান, বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ, জেলা বিএনপির (দক্ষিণ) সদস্য সচিব আবুল কালাম শাহিন, জেলা বিএনপির (উত্তর) আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোহাম্মদ শহীদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুল।

সূত্র: যুগান্তর
এম ইউ/২৪ ডিসেম্বর ২০২২

Back to top button