জাতীয়

আওয়ামী লীগের সম্মেলনে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু

ঢাকা, ২৪ ডিসেম্বর – রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি। এর আগে সকাল ১০টা ২০ মিনিটে সম্মেলন মঞ্চে উপস্থিত হন প্রধানমন্ত্রী।

পরে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপকমিটির সদস্য চলচ্চিত্র অভিনেতা ফেরদৌসের সঞ্চালনায় ৩০ মিনিটের সাংস্কৃতিক পরিবেশনা শুরু হয়। সাংস্কৃতিক পরিবেশনার মূল প্রতিপাদ্য আওয়ামী লীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিকল্পনায় আছেন আওয়ামী লীগের সাংস্কৃতিক উপকমিটির চেয়ারম্যান নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান, সদস্য সচিব অসীম কুমার উকিল ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে পদ্মা সেতুর ওপর নৌকার আদলে তৈরি করা হয়েছে ৮০ ফুট দৈর্ঘ্য ৪৪ ফুট প্রস্থের মঞ্চ। মূল মঞ্চের উচ্চতা ৭ ফুট। সাংস্কৃতিক পর্বের জন্য তৈরি হয়েছে আলাদা মঞ্চ।

এর আগে সকাল ৭টায় সম্মেলনে ঢোকার গেট খুলে দেওয়া হয়। এরপর সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন নেতাকর্মীরা। কাউন্সিলর ও ডেলিগেটরা ছোট ছোট মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি ও কালীমন্দির গেট দিয়ে প্রবেশ করেন।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৪ ডিসেম্বর ২০২২

Back to top button