দক্ষিণ এশিয়া

এনডিটিভির ৬৫ শতাংশ নিয়ন্ত্রণ গৌতম আদানির হাতে

নয়াদিল্লি, ২৪ ডিসেম্বর – ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির ৬৫ শতাংশের ওপর মালিকানা যাচ্ছে শিল্পপতি গৌতম আদানির হাতে। এনডিটিভির প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও রাধিকা রায় ২৩ ডিসেম্বর জানিয়েছেন, সংস্থার একটা বড় অংশের শেয়ার তারা বিক্রি করছেন। আর তা তারা বিক্রি করছেন গৌতম আদানির সংস্থার কাছে। ফলে এই টিভি চ্যানেলের ৬৫ শতাংশের সত্ত্ব যাচ্ছে গৌতম আদানির সংস্থার কাছে।

এনডিটিভির প্রতিষ্ঠাতা রাধিকা রায় ও প্রণয় রায় এনডিটিভির ২৭.২৬ শতাংশ সত্ত্ব বিক্রি করেছেন গৌতম আদানির সংস্থার কাছে। যার ফলে এনডিটিভির মালিকানার ৬৪.৭১ শতাংশ আদানির সংস্থার হাতে থাকবে।

ইতোমধ্যেই গৌতম আদানি এনডিটিভির ৩৭ শতাংশে নিয়ন্ত্রণ রেখেছেন। তারপর নতুন করে এলো এই খবর। ঘটনা ঘিরে ইতোমধ্যেই এনডিটিভির পক্ষ থেকে নিজেদের বিবৃতি প্রকাশ করেছেন এনডিটিভির প্রতিষ্ঠাতা প্রণয় ও রাধিকা রায়। জানা গেছে, এনডিটিভির পক্ষ থেকে দেওয়া সমস্ত শর্তে রাজি হয়েছেন গৌতম আদানি। সেই মর্মেই এই পদক্ষেপ বলেও জানা গেছে।

এদিকে, এনডিটিভি নেটওয়ার্কের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘খোলা প্রস্তাবের পর এএমজি নেটওয়ার্ক এনডিটিভির সবচেয়ে বড় একক শেয়ারহোল্ডার হিসেবে উঠে আসছে।’ সেখানেই জানানো হয়েছে, এনডিটিভির একটা বড় অংশের সত্ত্ব যাচ্ছে এএমজি নেটওয়ার্কের আওতায়। জানা গেছে, খোলা প্রস্তাবের পর থেকেই এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

এনডিটিভির পক্ষ থেকে জানানো হয়েছে, আদানির তরফের খোলা প্রস্তাব দেওয়ার পর এনডিটিভির সত্ত্ব বিক্রির বিষয়ে দুই তরফে আলোচনা শুরু হয়। এনডিটিভির প্রতিষ্ঠাতারা বলছেন, দুই তরফেই আলোচনা অত্যন্ত ফলপ্রসূ ও লক্ষ্যনিষ্ঠভাবে গঠনমূলক পদ্ধতিতে এগিয়েছে। এরপর এই উপসংহারে উপনীত হন এনডিটিভির প্রতিষ্ঠাতা রাধিকা রায় ও প্রণয় রায়।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৪ ডিসেম্বর ২০২২

Back to top button