বলিউড

প্রবীণ অভিনেতা কৈকালা সত্যনারায়ণ মারা গেছেন

হায়দ্রাবাদ, ২৩ ডিসেম্বর – ভারতের প্রবীণ অভিনেতা কৈকালা সত্যনারায়ণ মারা গেছেন। শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে হায়দ্রাবাদে নিজ বাসভবনে মারা যান তিনি। অভিনেতা দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।

পাঁচ দশকের সুদীর্ঘ কর্মজীবনে ৭৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন এই গুণী অভিনেতা। তিনি নায়ক, খলনায়কের পাশাপাশি বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্যও জনপ্রিয় ছিলেন।

প্রবীন এই অভিনেতার মৃত্যুতে শোক জানিয়েছেন দক্ষিণের জনপ্রিয় তারকারা। সমবেদনা জানিয়ে রাম চরণ টুইট করেছেন, “কৈকাল সত্যনারায়ণ গেরুর মৃত্যু শুনে গভীরভাবে শোকাহত! আমাদের চলচ্চিত্র শিল্পে তাঁর অবদান চিরকাল স্মরণ করা হবে! তার আত্মা শান্তিতে থাকুক। ” দক্ষিণের মেগাস্টার চিরঞ্জীবী তেলেগুতে একটি নোট শেয়ার করে লিখেছেন, “শান্তিতে বিশ্রাম শ্রী কৈকাল সত্যনারায়ণ গরু। ” এ বছর জুলাই মাসে সত্যনারায়ণের জন্মদিনে শুভেচ্ছা জানাতে তার বাড়িতে গিয়েছিলেন চিরঞ্জীবী। কেক কাটার অনুষ্ঠানেও যোগ দেন তিনি। এছাড়াও জুনিয়র এনটিআর, গোঁপীচাপ সহ জনপ্রিয় তারকারা এই প্রবীণ অভিনেতার মৃত্যুতে শোক জানিয়েছেন।

সত্যনারায়ণ তার বর্ণাঢ্য ক্যারিয়ারে সব ধরনের চরিত্রে অভিনয় করেছেন। আধুনিক ও পৌরাণিক চলচ্চিত্রেও সমানভাবে কাজ করেছেন তিনি। ‘পান্ডব বনবাসম’, ‘শ্রী কৃষ্ণাবতারম’, ‘নির্দোষী’, ‘ভালে রাঙ্গাডু’, ‘সম্পূর্ণ রামায়ণম’ এবং ‘রাইতু বিদ্দা’ তার সেরা চলচ্চিত্রগুলোর মধ্যে অন্যতম। তিনি একটি তেলেগু চলচ্চিত্র প্রযোজনাও করেছেন।

আইএ/ ২৩ ডিসেম্বর ২০২২

Back to top button