জাতীয়

‘তথ্য সংগ্রহে’ জিল্লুর রহমানের বাড়িতে পুলিশ

ঢাকা, ২৩ ডিসেম্বর – পুলিশ তথ্য সংগ্রহের জন্য তার শরীয়তপুরের পৈতৃক বাড়িতে গেছে বলে অভিযোগ করেছেন জনপ্রিয় টক শো ‘তৃতীয় মাত্রা’র উপস্থাপক ও পরিচালক জিল্লুর রহমান। বৃহস্পতিবার রাতে দেওয়া এক ফেসবুক পোস্টে তিনি এ অভিযোগ করেন।

ফেসবুক পোস্টে জিল্লুর রহমান লিখেন, তিনি ঢাকায় থাকেন, তার একটি অফিসও রয়েছে। কোনো তথ্য দরকার হলে পুলিশ সদস্যরা সরাসরি তার কাছে যেতে পারতেন বা তাকে টেলিফোন করতে পারতেন। তার সঙ্গে যোগাযোগ না করে তারা তার পৈতৃক বাড়িতে গেছেন।

থিংক ট্যাংক সিজিএসের নির্বাহী পরিচালক জিল্লুর মনে করছেন, তাকে, তার পরিবার ও প্রতিবেশীদের ভয় দেখানোর জন্য এটা করা হয়েছে। উপস্থাপক হিসেবে তার ভূমিকা এবং সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজের (সিজিএস) কর্মকাণ্ডে প্রতিবন্ধকতা তৈরির উদ্দেশ্যে পুলিশ এটা করেছে।

ফেসবুক পোস্টে তিনি আরও বলেন, ‘এটা শুধু নিন্দনীয় নয়, এটা দেখা অত্যন্ত বিরক্তিকর যে আমার কণ্ঠরোধ করতে পুলিশকে ব্যবহার করা হচ্ছে।’ এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

জিল্লুর রহমানের বাড়ি গোসাইরহাট উপজেলার জুসিরগাঁও গ্রামে।

গোসাইরহাট থানার ওসি আসলাম সিকদার বলেন, এ বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই। পুলিশের কোনো কর্মকর্তা গিয়েছিলেন কি না, তা খতিয়ে দেখবেন।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২৩ ডিসেম্বর ২০২২

Back to top button