জাতীয়

দেশে এখনও মীরজাফরের গোষ্ঠী আছে

ঢাকা, ২২ ডিসেম্বর – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদের অবদানকে যারা স্বীকৃতি দেয় না, তারাই মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ষড়যন্ত্র করেছে।

মীরজাফরের বংশধর এখনো বেঁচে রয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা মুক্তিযোদ্ধাদের সহ্য করতে পারে না। তারা মুক্তিযোদ্ধাদের কৃতিত্ব ও দেশ স্বাধীন করার অবদান স্বীকার করে না। সে জন্য তারা নানা ধরনের ষড়যন্ত্র করে যাচ্ছে। মুক্তিযোদ্ধারা সম্মানিত হলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটের অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের যেভাবে সম্মান দিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুর পরে আর কেউ তা দেননি। বঙ্গবন্ধু কন্যা বীর মুক্তিযোদ্ধাদের জন্য নানান সুবিধা দিয়েছেন, তাদের জন্য হাসপাতাল করা হয়েছে, সেখানে ফ্রি চিকিৎসা করার ব্যবস্থা করছেন।

তিনি বলেন, আমরা সচিবালয়ে নোটিশ দিয়ে দেব। মুক্তিযোদ্ধারা এলে যেন সম্মানের সঙ্গে সচিবালয় প্রবেশ করতে পারেন। সপ্তাহে প্রতিদিন যাওয়ার দরকার নেই। এক দিন যাবেন মুক্তিযোদ্ধারা।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ডাকে সবাই মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আমরা ঢাকাকে দখল করে ফেলার মতো অবস্থায় চলে আসছিলাম। আমি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে গিয়েছি। অনেক বীর মুক্তিযোদ্ধার কবর বর্ডার এলাকায় রয়েছে, কিছুদিন আমি বর্ডার এলাকায় গিয়ে তা দেখেছি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীরবিক্রম)-সহ বীর মুক্তিযোদ্ধারা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২২ ডিসেম্বর ২০২২

Back to top button