যূক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে বাঙালি আমেরিকান খ্রীষ্টানদের শুভেচ্ছা বিনিময়

খৃষ্টানদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিনকে সামনে রেখে মেরিল্যান্ড/ ভার্জিনিয়া ও ওয়াশিংটন ডিসি এর সামাজিক সংগঠন Bangali -American Christian Association Inc (BACA) এর পক্ষ থেকে বাংলাদেশের দূতাবাসের অফিসে Ambassador- সাথে শুভেচ্ছা বিনিময় করেন সংগঠণের নেতৃবন্দসহ বিভিন্ন প্রতিনিধিগণ। সংগঠনের পক্ষে প্রেসিডন্ট ডমিনিক রেগোর নেতৃত্বে কার্যকরী বোর্ড এবং উপদেষ্টা পরিষদের পক্ষে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল বিগত ২০ ডিসেম্বর, ২০২২ তারিখে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

যুক্তরাষ্টের রাজধানী ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশে দূতাবাসের দায়িত্বপ্রাপ্ত Ambassador H. E . Muhammad Imran সবাইকে স্বাগত জানান এবং একই সাথে আসন্ন বড়দিন উপলক্ষে বাংলাদেশ সরকারের পক্ষে সকল খ্রিস্টধর্মালম্বী ভাইবোনদের শুভেচ্ছা জানান। তিনি বলেন ধর্ম যার যার কিন্তু উৎসব সবার। আমাদের সকলের উচিত নিজেরদের প্রতিভাগুলোকে , আমাদের প্রজন্মকে সামনে এগিয়ে দেয়া এবং mainstream -এর সাথে সংযুক্ত রাখা। আমরা চাইবো ভবিষতে একইভাবে আপনাদের সাথে ভাতৃত্ব যেন বজায় থাকে সেই চেষ্টা করা ।

এসময় আরো উপস্থিত ছিলেন Ferdousi Shahriar, Minister & Deputy Chief of Mission and Mr. Md. Habibur Rahman Minister (Consular). সংগঠনের পক্ষে প্রেসিডেন্ট ডমিনিক রেগো শুভেচ্ছা বক্ত্যব রাখেন এবং সংগঠণের কার্যক্রম তুলে ধরেন। একইসাথে সংগঠনের পক্ষে যারা উপস্থিত হয়েছেন তিনি সবাইকে পরিচয় করিয়ে দেন। সংগঠনের জেনারেল সেক্রেটারি জনী জন গোমেজ পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা ও পরিচালনা করে করেন।

মিঃ গোমেজ বড়দিনের পেক্ষাপট তুলে ধরেন এবং সেই সাথে এই বাংলাদেশ দূতাবাসের অফিসের সাথে কিভাবে সংযুক্ত থেকে কমুনিটির প্রয়োজনে আমরা কি কি কাজে সহযোগিতা পেতে পারি এই সংক্রান্ত একটি আলোচনা পরিচালনা করেন। বড়দিনের কেক কাটার মধ্য দিয়ে এবং বড়দিনের গান গেয়ে সবাই প্রস্থান করেন।

Back to top button