ইউরোপ

ইউক্রেন বাহিনীর গোলাবর্ষণে রুশ সাবেক উপ-প্রধানমন্ত্রী আহত

মস্কো, ২২ ডিসেম্বর – রাশিয়ার একজন সাবেক উপ-প্রধানমন্ত্রী ও রুশপন্থি কর্মকর্তা ইউক্রেনের বাহিনীর গোলাবর্ষণে আহত হয়েছেন। রাশিয়ার সংবাদসংস্থাগুলো বলেছে, গতকাল বুধবার ইউক্রেনের বাহিনী পূর্বাঞ্চলীয় শহর দোনেৎস্কে গোলাবর্ষণ করলে তিনি আহত হন। খবর এনডিটিভির।

বর্তমানে দোনেৎস্ক রশপন্থি বাহিনীর দখলে আছে। এর শিল্পপ্রধান দনবাস অঞ্চল এই মুহূর্তে রাশিয়া ও ইউক্রেনের সেনাবাহিনীর লড়াইয়ের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে।

রুশ সংবাদ সংস্থা তাসের খবরে বলা হয়েছে, হামলায় আহত একজন দিমিত্রি রোগোজিন। তিনি রাশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী, তিনি ইউক্রেনের দুটি অধিকৃত অঞ্চলে সামরিক পরামর্শ দিচ্ছেন। এসব অঞ্চল রাশিয়া নিজেদের বলে দাবি করে। তবে তাস বলছে, হামলায় আহত দিমিত্রি রোগোজিনের অবস্থা শঙ্কাজনক নয়।

এছাড়া হামলায় দোনেৎস্ক পিপলস রিপাবলিকের সরকার প্রধান ভিতালি খতসেনকোও আহত হয়েছেন বলে তার প্রেস সচিব জানিয়েছেন। রুশ সংবাদ সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, দোনেৎস্কের উপকণ্ঠে একটি হোটেল উচ্চ-নির্ভুল অস্ত্রের গোলাবর্ষণের কবলে পড়লে ওই দুই ব্যক্তি আহত হন।

চলতি বছরের গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর টানা ১০ মাসের মতো দেশ দুইটির মধ্যে চলছে তুমুল সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই।

সূত্র: আমাদের সময়
আইএ/ ২২ ডিসেম্বর ২০২২

Back to top button