ফুটবল

জয়োৎসবের মাঝেই পিএসজিতে থাকার ঘোষণা মেসির

বুয়েনোস আইরেস, ২২ ডিসেম্বর – ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে লিওনেল মেসির চুক্তিটা ২০২২-২৩ মৌসুমের শেষ পর্যন্ত। অর্থ্যাৎ, আগামী বছর জুনেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে বিশ্বসেরা এই ফুটবলারের। এরপর কী হবে?

বিশ্বকাপ চলাকালেই শোনা গিয়েছিলো, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি মেসিকে নিতে চায়; কিন্তু এখনই যুক্তরাষ্ট্রে গিয়ে ক্যারিয়ার শেষ করে দিচ্ছেন না মেসি। বিশ্বকাপ জয় করে দেশে ফিরে বিজয়োৎসবের মাঝেই পিএসজির সঙ্গে মৌখিকভাবে চুক্তি বাড়ানোর ঘোষণা দিয়েছেন মেসি। ক্লাবে ফিরে আসার পরই নতুন চুক্তিতে সই করবেন তিনি।

নতুন চুক্তি অনুসারে আরও এক মৌসুম তথা ২০২৩-২৪ মৌসুমেও নেইমার-এমবাপেদের কাঁধে কাঁধ মিলিয়ে খেলতে দেখা যাবে মেসিকে। ২০২১ সালে বার্সেলোনা থেকে মেসি পিএসজিতে এসেছিলেন ২ বছরের চুক্তিতে। যার মেয়াদ শেষ হওয়ার কথা ২০২৩ সালের জুনে।

তবে বিশ্বকাপ জয়োৎসবের মধ্যেই নয়, মেসির সঙ্গে চুক্তি বাড়ানোর বিষয়নি গত চারমাস ধরেই আলোচনার টেবিলে রেখেছে পিএসজি। স্প্যানিশ পত্রিকা মার্কা এ নিয়ে রিপোর্টও প্রকাশ করেছিলো। অবশেষে সম্মতিতে পৌঁছেছে দুই পক্ষ।

ফরাসি পত্রিকা লে পেরিসিয়ান রিপোর্ট প্রকাশ করেছে মেসি এবং পিএসজির মধ্যে মৌখিক ঐক্যমতের বিষয়ে। সেখানে বলা হয়েছে, ডিসেম্বরের শুরু থেকে কার্যকর আলোচনা শুরুর পর অবশেষে পিএসজির প্রস্তাবে মৌখিকভাবে সম্মতি দিয়েছেন মেসি।

তবে মেসি এবং তারা বাবা হোর্হে মেসি, যিনি লিওনেল মেসির এজেন্টও বটে, গত কয়েকমাস চুক্তির বিষয়ে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পোস এবং চেয়ারম্যান নাসের আল খেলাইফির সঙ্গে চুক্তির বিষয়ে আলাপ-আলোচনা করে আসছিলেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২২ ডিসেম্বর ২০২২

Back to top button