জাতীয়

‘শেখ হাসিনা ছাত্রদের হাতে বই দেন, খালেদা দিয়েছিলেন অস্ত্র’

পিরোজপুর, ২১ ডিসেম্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রদের হাতে নতুন বই তুলে দেন, আর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অস্ত্র তুলে দিয়েছিলেন বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে পিরোজপুরের নাজিরপুর উপজেলা ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, খালেদা জিয়া ছাত্র রাজনীতির নামে ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল। বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরকারের পৃষ্ঠপোষকতায় অস্ত্রের মাধ্যমে হল দখল ও টেন্ডারবাজি হয়েছিল। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার কোনো পরিবেশ ছিল না। সাধারণ ছাত্ররা নিরাপদে হলে থাকতে পারত না। কিন্তু শেখ হাসিনা দেশের শিক্ষার্থীদের আদর্শ রাজনীতির পথ চলার শিক্ষা দিতে শিক্ষার্থীদের হাতে নতুন বই ও কলম তুলে দিয়েছেন। বছরের প্রথম দিন বিনামূল্যে পাঠ্যবই দেয়া হচ্ছে। আর সে বই পেয়ে শিক্ষার্থীরা তাদের পাঠে ফিরে যায়। কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকারের সময় পাঠ্যবইয়ের সংকট ছিল। বছরের ছয় মাস চলে যাওয়ার পর টাকার বিনিময়েও শিক্ষার্থীরা বই কিনতে পারত না।

তিনি আরও বলেন, শেখ হাসিনা চাচ্ছেন ছাত্রলীগকে রাজনীতিতে একটি মেধাবী ও পরিচ্ছন্ন ছাত্রসংগঠন হিসেবে চিহ্নিত করতে। তাই তিনি মেধাবী ও প্রকৃত ছাত্রদের সংগঠনের কেন্দ্রীয় কমিটিসহ জেলা-উপজেলার দায়িত্ব দিচ্ছেন।

উপজেলার স্বাধীনতা মঞ্চে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপসের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মো. আল আমিন শেখের পরিচালনায় সম্মেলনের উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি মো. অনিরুজ্জামান অনিক।

বক্তব্য দেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক এম সাইফুল ইসলাম সাইফ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজল, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম বাবুল প্রমুখ।

সূত্র: সময় টিভি
আইএ/ ২১ ডিসেম্বর ২০২২

Back to top button