বলিউড

সর্বকালের সেরা ৫০ অভিনেতার তালিকায় শাহরুখ

মুম্বাই, ২১ ডিসেম্বর – বলিউড বাদশা শাহরুখ খান শুধু বলিউডেই খ্যাতিমান নন, বিশ্বজুড়েই রয়েছে তার অসংখ্য ভক্ত-অনুরাগী। কেবল অভিনয় দক্ষতাই নয়, স্ক্রিন প্রেজেন্স থেকে শুরু করে তার বিনয়ী স্বভাবের জন্য তিনি হয়ে উঠেছেন গ্লোবাল সুপারস্টার। হয়েছেন বিশ্বনন্দিত তারকা।

কিছুদিন আগেই রেড সি ফিল্ম ফেস্টিভ্যালে তাকে দেখে শ্যারন স্টোন যেভাবে অবাক হন, তা দেখে সহজেই বোঝা যায় যে, তিনিও শাহরুখ খানের ভীষণ ভক্ত। সম্প্রতি বিশ্বের অন্যতম লিডিং ম্যাগাজিন প্রকাশ করেছে সর্বকালের সেরা ৫০ জন অভিনেতা-অভিনেত্রীর তালিকা। সেই তালিকায় রয়েছেন শাহরুখ খান।

সোশ্যাল মিডিয়ায় দ্য এম্প্যায়ার প্রকাশ করে সেরা ৫০-এর তালিকা। এ যাবৎ সর্বকালের সেরা ৫০ অভিনেতাকে বেছে নেওয়া হয়েছে। সাধারণ মানুষের ভোটেই তৈরি হয়েছে সেই তালিকা। ভারতীয় গণমাধ্যম ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর খবরে এ তথ্য জানা গেছে।

শাহরুখ খান ছাড়াও যারা এই তালিকায় রয়েছেন ডেনজেল ওয়াশিংটন, টম ক্রুজ, ফ্লোরেন্স পাগ, টম হ্যাঙ্কসসহ আরও অনেকে। তবে শাহরুখ ছাড়া আর কোনো ভারতীয়ই জায়গা পায়নি সেই তালিকায়।

এদিকে দীর্ঘ ৪ বছর পর বড়পর্দায় ফিরছেন শাহরুখ খান। সিক্স প্যাক নিয়ে অ্যাকশন মুডে ফিরছেন তিনি। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। এরই ‘পাঠান’ সিনেমার একটি গান প্রকাশিত হয়েছে। গানটি নিয়ে এখন তুমুল আলোচনা-সমালোচা চলছে।

প্রসঙ্গত, ‘পাঠান’ নিয়ে বিতর্ক তুঙ্গে। চার বছর ধরে শাহরুখ খানকে পর্দায় দেখতে যেমন অধীর আগ্রহে দিন কাটাচ্ছে তার ভক্তরা। তেমনই এই ছবি বন্ধের ডাক দিয়েছে নেটিজেনদের একাংশ। অ্যাকশনে ভরপুর এই ছবি প্রথম থেকেই খবরের শিরোনামে রয়েছে। কিছুদিন আগেই প্রকাশিত হয়েছে এই সিনেমার প্রথম গান ‘বেশরম রং’। সেই গানে শার্টলেস শাহরুখ ও বিকিনি পরিহিতা দীপিকাকে নিয়ে সমালোচনা তুঙ্গে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের আরেক চরিত্র পাঠানকে নিয়ে বিতর্কের শেষ নেই।

আইএ/ ২১ ডিসেম্বর ২০২২

Back to top button