সিলেট

সিলেটে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছেঁড়ায় সওজের মামলা

সিলেট, ২১ ডিসেম্বর – সিলেটে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মহাসড়কের উদ্বোধন করেন। এদিন দেশের ১০০টি মহাসড়ক একসঙ্গে উদ্বোধন করেন তিনি।

এদিকে, সিলেট-বিমানবন্দর-ভোলাগঞ্জ মহাসড়কটির উদ্বোধন উপলক্ষে সড়কের বিভিন্ন এলাকায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসম্বলিত ব্যানার, ফেস্টুন সাটায় সিলেট সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)।

মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছয়টি ছবি ও ফেস্টুন ছিঁড়ে ফেলে দুর্বৃত্তরা। এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় মামলা করেছে সওজ। বুধবার বিকেলে সওজ সিলেটের সহকারী প্রকৌশলী মোহাম্মদ আলী বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে এ মামলা করেন।

সড়ক ও জনপথ অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি জানার পর আমরা কোম্পানীগঞ্জ থানায় মামলা করেছি।

মামলার বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ থানার ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, সওজের সহকারী প্রকৌশলী মোহাম্মদ আলী বাদী হয়ে অভিযোগ দেওয়ার পরপরই বিষয়টি আমরা মামলা হিসেবে থানায় রুজু করেছি। এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে পুলিশ কাজ করছে।

তিনি বলেন, দুর্বৃত্তরা প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছয়টি ছবি ছিঁড়েছে। এছাড়া সাজসজ্জার আরও কিছু জিনিসপত্র নষ্ট করেছে।

২০১৬ সালের ৩১ মে সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ককে জাতীয় মহাসড়কে উন্নীতকরণ প্রকল্প পাস হয়। ৪৪১ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৩১ কিলোমটিার সড়কের কাজ ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু নানা কারণে কয়েক ধাপে এ প্রকল্পরে ব্যয় বেড়ে দাঁড়ায় প্রায় ৭০০ কোটি টাকা। এছাড়া ওয়েট স্কেল স্থাপনসহ আরও অনেক কাজে নির্মাণ ব্যয় ছাড়িয়ে যায় হাজার কোটি টাকা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২১ ডিসেম্বর ২০২২

Back to top button