ফুটবল

হাকিমিদের স্বাগত জানাতে মরক্কোর রাজপথে জনজোয়ার

রাবাত, ২১ ডিসেম্বর – কাতার বিশ্বকাপের সেমিফাইনালে উঠে ইতিহাস গড়েছে আফ্রিকার দেশ মরক্কো। বিশ্বকাপের শেষ চারে খেলে ইতিহাসের পাতায় নাম তুলেছেন হাকিমি-জিয়েচরা। কিলিয়ান এমবাপের ফ্রান্সের কাছে হেরে যদিও বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার দৌঁড় থেকে ছিটকে যায় মরক্কো। কিন্তু বিশ্বমঞ্চে তাদের এই সাফল্য বেশ নজরকাড়া।

দেশে ফেরার পর, ইতিহাস গড়া মরক্কোর ফুটবলারদের জন্য রীতিমতো মহোৎসব হয়েছে। হুডখোলা লাল বাসে করে ঘুরেছেন হাকিম জিয়েচরা। তাঁদের এক ঝলক দেখার জন্য হাজির ছিলেন লাখো লাখো মরোক্কান সমর্থকরা।

এ বারের বিশ্বকাপে চতুর্থ স্থানে শেষ করেছে মরক্কো। অ্যাটলাস লায়ন্সরা লাল রংয়ের হুডখোলা বাসে দেশের ফুটবলপ্রেমীদের সাদর অভ্যর্থনা পেয়েছে।

হাকিমিদের বিমান মরক্কোতে পৌঁছনোর পর, সেখানকার রাজধানী রাবাতের রাজপথের ভিড় ছিল দেখার মতো। লাল আতসবাজি, স্লোগান এবং পতাকা নিয়ে হাজার হাজার মরোক্কান দেশের ফুটবলারদের শুভেচ্ছা জানাতে জড়ো হয়েছিল।

মরক্কোর ফুটবলাররা এ বারের বিশ্বকাপে দারুণ পারফর্ম করেছে। জিয়েচদের এই পারফরম্যান্স আফ্রিকান এবং আরব ফুটবলে নতুন শক্তি সঞ্চার করেছে।

মরক্কোর জনগন তাদের দেশের ফুটবলারদের স্বাগত জানাতে রীতিমতো গর্জন করেছে। রাবাতের জনপথে আট থেকে আশি জড়ো হয়েছিল এক বার দেশের হিরোদের সামনে থেকে দেখার জন্য। মরক্কোর ফুটবলাররা তাদের মায়েদের সঙ্গে হাজির হয়েছিলেন মরক্কোর রাজার কাছে। মায়েদের উপস্থিতিতে মরোক্কান ফুটবলারদের দেশের সর্বোচ্চ সম্মান জানানো হয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২১ ডিসেম্বর ২০২২

Back to top button