জাতীয়

কোনো বিশৃঙ্খলা বরদাশত করা হবে না

রাজশাহী, ২১ ডিসেম্বর – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, রাজনৈতিক কর্মসূচির নামে কেউ সন্ত্রাস ও জনগণের জানমালের ক্ষতি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। বিএনপি বা জামায়াত-শিবির বলে কথা নেই।

বিশৃঙ্খলাকারী যেই হোক না কেন, ছাড় দেওয়া হবে না। কঠোর হাতে দমন করা হবে।
তিনি বলেছেন, জনগণের নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব। তাই দেশে কোনো বিশৃঙ্খলা বরদাশত করা হবে না।

বুধবার (২১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজশাহীর বাঘায় নবনির্মিত আনসার-ভিডিপি কার্যালয় ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

আনসার বাহিনীর অতীত ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আনসার সদস্যরা অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। ২০১৪ সালে আগুন সন্ত্রাসের সময় তারা বীরত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। পুলিশের পাশাপাশি তারাও জনগণের নিরাপত্তা নিশ্চিত করেছেন। নির্বাচন ও পূজা উদযাপনে তারাই অধিক দায়িত্ব পালন করে প্রশাসনকে সহযোগিতা করেন।

বাংলাদেশ-ভারত সম্পর্কের প্রসঙ্গে তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বর্তমান সরকার এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান অনস্বীকার্য। আর সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। তারাও এ ধরনের হত্যা সমর্থন করে না।

সীমান্ত এলাকায় অবাধ বিচরণের বিষয়টি খেয়াল রাখতে বাংলাদেশ সরকারকে ভারত অনুরোধ করেছে জানিয়ে মন্ত্রী বলেন, সরকার সেদিকেও নজর রাখছে। সীমান্তে সমস্যা হলে তাৎক্ষণিকভাবে পতাকা বৈঠক হচ্ছে। এছাড়া দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন সমস্যা ও সংকট নিরসনে যৌথভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ আনসার-ভিডিপির মহাপরিচালক একেএম সাজমুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- রাজশাহীর বাঘা-চারঘাট আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থায়নে চলতি বছরের ১৮ মে রাজশাহীর এই বাঘা উপজেলা পরিষদ চত্বরে ১ হাজার ২০০ বর্গফুট আয়তনের উপজেলা আনসার-ভিডিপি কার্যালয়ের দ্বিতল ভবনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এটি নির্মাণে ব্যয় হয়েছে ৮০ লাখ ৭০ হাজার ১৬৫ টাকা।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/২১ ডিসেম্বর ২০২২

Back to top button