বলিউড

সিনেমা ছাড়ার পর যে কাজে যোগ দেবেন শাহরুখ

মুম্বাই, ২১ ডিসেম্বর – শাহরুখ খান, যিনি চার বছর পর সিনেমায় ফিরছেন। শেষবারের মতো তাকে দেখা গিয়েছিল ‘জিরো’ সিনেমায়। তবে বক্স অফিসে চরম ব্যর্থতার মুখে পড়ে সিনেমাটি। অবশেষে লম্বা বিরতির পর বলিউডে ফিরেছেন ‘পাঠান’ সিনেমা দিয়ে। সিনেমায় তার সঙ্গে দেখা যাবে দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামসহ অনেককেই।

সম্প্রতি তার অভিনীত ‘পাঠান’ এর একটি গান মুক্তি পেয়েছে, আর তাতেই হইচই পড়ে গেছে তার ভক্তদের মধ্যে। তবে এ সিনেমা নিয়ে হচ্ছে হাজার বিতর্ক। ‘পাঠান’ নিষিদ্ধ করার পক্ষে আওয়াজ তুলেছেন হিন্দুত্ববাদী নেতাদের একাংশ। যখন তার সিনেমাকে কেন্দ্র করে এ পরিস্থিতি, ঠিক তখনই নিজের বিকল্প পেশার কথা জানালেন তিনি।

এদিকে কাতারে বিশ্বকাপের মঞ্চে দেখা গেছে শাহরুখকে। তার আসন্ন ছবি ‘পাঠান’-এর প্রচারে সেখানে গিয়েছিলেন তিনি। এমনকি ক্রিকেটার রবিন উথাপ্পাকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনয় ছাড়লে তার বিকল্প পেশা কী হতে পারে, সে কথা জানান তিনি। শাহরুখ বলেন, ‘‘অভিনয় না করলে বেশ কিছু ব্যবসার পরিকল্পনা রয়েছে। যেমন ‘পাঠান ক্যাটারিং’, ‘বাজিগর বেকারি’ অথবা ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে মিষ্টির দোকান’।’’ যদিও সব কথাই বলেছেন নিছক মজার ছলে।

এ ছাড়া ভারতের ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এসেছিলেন শাহরুখ। সেখানে তার বক্তব্যে সিনেমার ওপর সামাজিকমাধ্যমের কুপ্রভাবের প্রসঙ্গ তুলে ধরেন। পাশাপাশি ‘পাঠান’ ছবিটি নিষিদ্ধ করার পক্ষে যারা বাগ্‌বিতণ্ডায় জড়াচ্ছেন, তাদের উদ্দেশে শাহরুখ বললেন, ‘‘সামাজিকমাধ্যম থাকায় এখন অনেকেরই চিন্তাভাবনার পরিসরটা ছোট হয়ে আসছে। তবে আমার বিশ্বাস, সিনেমা এর থেকে অনেক বড় এবং সবকিছুর ঊর্ধ্বে।”

আইএ/ ২১ ডিসেম্বর ২০২২

Back to top button