জাতীয়

পুলিশের আরেক কর্মকর্তা বাধ্যতামূলক অবসরে

ঢাকা, ২০ ডিসেম্বর – আরও এক পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার।

মঙ্গলবার পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার মো. মুনির হোসেনকে অবসরে পাঠিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সেখানে বলা হয়, সরকারি চাকরির বিধান অনুযায়ী জনস্বার্থে তাকে সরকারি চাকরি থেকে অবসরে দেওয়া হয়েছে। এ নিয়ে গত অক্টোবর থেকে আট পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, মুনির হোসেন ২০১১ সালের ১৯ ফেব্রুয়ারি থেকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ছিলেন।

চাকরির মেয়াদ শেষ হওয়ার আগেই গত ১৮ অক্টোবর তিন পুলিশ সুপারকে অবসরে পাঠায় সরকার। তারা হলেন- বিসিএস ১২ ব্যাচের কর্মকর্তা মুহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী ও দেলোয়ার হোসেন মিয়া এবং ১৫ ব্যাচের কর্মকর্তা মীর্জা আব্দুল্লাহেল বাকী।

এরপর ৩১ অক্টোবর ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম ও সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলমকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।

পরে ১৬ নভেম্বরে পুলিশ সুপার পদমর্যাদার তৃতীয় এপিবিএনের অধিনায়ক আলী হোসেন ফকির এবং ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের (টিডিএস) অতিরিক্ত কমান্ড্যান্ট জিল্লুর রহমানকে পাঠানো হয় বাধ্যতামূলক অবসরে।

সূত্র: যুগান্তর
আইএ/ ২০ ডিসেম্বর ২০২২

Back to top button