জাতীয়

বিএনপির রাষ্ট্র সংস্কারের প্রস্তাবে গাধাও হাসে

ঢাকা, ২০ ডিসেম্বর – বিএনপির রাষ্ট্র সংস্কারের প্রস্তাব শুনে মানুষ হাসে, গাধাও হাসে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি মিলনায়তনে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথন প্রতিযোগিতায় বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, বিএনপি রাষ্ট্র সংস্কার বলে যে প্রস্তাবটা দিয়েছে, আমি সেটা দেখেছি। এতে ১৩ নম্বর প্রস্তাবে আছে দুর্নীতির ব্যাপারে কোনো ধরনের আপস করা হবে না। যারা পরপর পাঁচবার দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে, যাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দুর্নীতির দায়ে শাস্তিপ্রাপ্ত, তারা যখন এ কথা বলেন তখন মানুষ হাসে, গাধাও হাসে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, যারা রাষ্ট্রটাকে ধ্বংস করেছে, যারা গণতন্ত্রকে ধ্বংস করে বঙ্গবন্ধুকে হত্যা করে, যারা বন্দুকের নল উঁছিয়ে ক্ষমতা দখল করেছিল, যারা ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দল গঠন করেছিল, যারা রাষ্ট্র সংস্কারের কথা বলছে, তারা তো অন্যান্য দল করতেন। মোশাররফ সাহেবওতো ছাত্রলীগ করতেন। ক্ষমতার উচ্ছিষ্ট গ্রহণের জন্য একত্রিত হয়ে দল গঠন করেছিল। ক্ষমতার উচ্ছিষ্ট গ্রহণকারী নেতারা যখন রাষ্ট্র সংস্কারের কথা বলেন তখন সেটি হাস্যকর ছাড়া অন্য কিছু না।

বিদেশি রাষ্ট্রদূতদের জেনেভা কনভেনশন মেনে বক্তব্য দেওয়া উচিত বলে এ সময় মন্তব্য করেন মন্ত্রী।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/২০ ডিসেম্বর ২০২২

Back to top button