সিলেট

সিলেট জেলা প্রেসক্লাব নির্বাচন : দুই প্যানেলের ২৬ জনসহ ২৯ প্রার্থীর মনোনয়ন জমা

সিলেট, ২০ ডিসেম্বর – সিলেট বিভাগে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন সিলেট জেলা প্রেসক্লাবের ২০২৩-২০২৪ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সোমবার (১৯ ডিসেম্বর) রাতে দুটি প্যানেলের ২৬ জনসহ ২৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পরে মনোনয়নপত্র বাছাই করে নির্বাচন কমিশন। তবে কোনো প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়নি।

তফশিল অনুযায়ী আজ ২০ ডিসেম্বর (মঙ্গলবার) প্রার্থিতা প্রত্যাহারের তারিখ।

নির্বাচনে প্যানেল দুটি হচ্ছে- হাসিনা-নবেল ও ফরিদী-দেবু প্যানেল। সিলেটে সাংবাদিক সংগঠনগুলোর মধ্যে সভাপতি পদে এই প্রথম নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হাসিনা-নবেল প্যানেলে সভাপতি প্রার্থী হয়েছেন হাসিনা বেগম চৌধুরী। বাকি প্রার্থীদের মধ্যে রয়েছেন- সহসভাপতি (প্রথম) পদে মনিরুজ্জামান মনির, সহসভাপতি (দ্বিতীয়) পদে সাঈদ চৌধুরী টিপু, সাধারণ সম্পাদক পদে শাহ দিদার আলম নবেল, সহসাধারণ সম্পাদক পদে রবি কিরণ সিংহ (মাইস্লাম রাজেশ), কোষাধ্যক্ষ পদে আনন্দ সরকার, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে মিঠু দাস জয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সুলতান সুমন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. এনামুল কবীর, পাঠাগার সম্পাদক পদে মো. আলী আকবর চৌধুরী (কোহিনূর), দপ্তর সম্পাদক পদে মো. আব্দুল আহাদ এবং নির্বাহী সদস্য পদে মো. শাহীন আহমদ মো. আনোয়ার হোসেন।

অপরদিকে, ফরিদী-দেবু প্যানেলে সভাপতি পদে প্রার্থী হয়েছেন লিয়াকত শাহ ফরিদী। বাকি প্রার্থীদের মধ্যে রয়েছেন- সহসভাপতি (প্রথম) পদে মুকিত রহমানী, সাধারণ সম্পাদক পদে দেবাশীষ দেবু, সহসাধারণ সম্পাদক পদে মো আব্দুল কাইয়ুম, কোষাধ্যক্ষ পদে সাদিকুর রহমান সাকী, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে ইউসুফ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মো. একরাম হোসেন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে রায়হান উদ্দিন, পাঠাগার সম্পাদক পদে মো. আবু বক্কর, দপ্তর সম্পাদক পদে মনিরুজ্জামান রনি এবং নির্বাহী সদস্য পদে এ এইচ আরিফ, মাহমুদ হোসেন ও মো. ছয়ফুল আলম অপু।

প্যানেল ছাড়া সহসভাপতি (প্রথম) পদে এস সুটন সিংহ, সহসভাপতি (দ্বিতীয়) পদে সজল ঘোষ ও সদস্য পদে রনজিৎ কুমার সিংহ প্রার্থী হয়েছেন।

৩১ ডিসেম্বর সিলেট জেলা প্রেসক্লাব কার্যালয়ে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ ও গণনা শেষে একই দিন ঘোষণা করা হবে চূড়ান্ত ফলাফল।

সূত্র: সিলেটভিউ২৪
আইএ/ ২০ ডিসেম্বর ২০২২

Back to top button