ফুটবল

যে কারণে বিশ্বকাপ ট্রফি উন্মোচন করলেন দীপিকা

দোহা, ১৯ ডিসেম্বর – রোববার কাতারে অনুষ্ঠিত হলো বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচ। শেষ পর্যন্ত বিশ্বকাপ ট্রফিটি জিতে নেয় মেসির দল আর্জেন্টিনা। এদিকে, খেলা শুরুর আগে মাঠে আনা হয় ট্রফিটি। ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এবং স্পেনের সাবেক ফুটবলার ইকের ক্যাসিয়াস এই ট্রফি নিয়ে আসেন মাঠে। পরে ট্রফি উন্মোচনে অংশ নেন দীপিকা পাড়ুকোন।

এর মধ্যে দিয়ে প্রথম ভারতীয় হিসেবে ফিফা ট্রফি উন্মোচন করে ইতিহাস গড়েন দীপিকা। তবে ট্রফি উন্মোচনে কেন দীপিকা তা নিয়ে প্রশ্ন অনেকের। খবর ডিএনএ, ইন্ডিয়া টুডের

জানা গেছে, দীপিকা ফ্রান্সের খ্যাতনামা প্রসাধনী ফ্যাশন হাউস লুই ভিতোঁর গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এই বছরের মে মাস থেকে তিনি ওই প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন। ভারতীয়দের মধ্যে দীপিকাই ফরাসি কোম্পানিটির প্রথম প্রতিনিধি।

প্রতিবেদন অনুযায়ী, বিশ্বকাপের ট্রফি মুলত সুইজারল্যান্ডের জুরিখে ফিফা জাদুঘরে থাকে। বিশ্বকাপ ফাইনালের জন্য ট্রফিটি একটি বিশেষ ধরনের বাক্সে করে নিয়ে আসা হয়। ২০১০ সাল থেকে সেই বাক্সটি সরবরাহ করে আসছে ফরাসি প্রতিষ্ঠান লুই ভিতোঁ। ট্রফিটির ওজন ৬ দশমিক ১৭৮ কেজি । এটি ১৮ ক্যারেট স্বর্ণ এবং ম্যালাসাইট দিয়ে তৈরি। বিশ্বকাপ ট্রফিটি সুরক্ষিত রাখার জন্যই লুই ভিতোঁ প্রতিষ্ঠান ওই বাক্সটি বিশেষভাবে ডিজাইন করে। আর দীপিকা ওই প্রতিষ্ঠানেরে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার কারণেই তাকে ট্রফিটি উন্মোচন করার জন্য নির্বাচন করা হয়।

সূত্র: সমকাল
এম ইউ/১৯ ডিসেম্বর ২০২২

Back to top button