বলিউড

বিশ্বকাপ ট্রফি হাতে ইতিহাস গড়লেন দীপিকা

মুম্বাই, ১৮ ডিসেম্বর – ভারতের সীমানা পেরিয়ে অনেক আগেই আন্তর্জাতিক তারকা বনে গেছেন তিনি! কান ফেস্টিভালের নিয়মিত মুখ দীপিকা পাডুকোন। এবার এই বলিউড অভিনেত্রী বিশ্বকাপ ফুটবলেও গড়লেন ইতিহাস।

কাতারে ফাইনালের আগে রোববার লুসাইল স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপ ট্রফি উন্মোচন করেছেন দীপিকা। ফিফার ইতিহাসে এবারই প্রথম কোন অভিনেত্রী এই মর্যাদা পেলেন। কোনো সাবেক কিংবদন্তি ফুটবলার নন, একজন অভিনেত্রী হিসেবে ট্রফি উন্মোচন করেছেন তিনি। তবে দীপিকা একাই উন্মোচন করেননি ট্রফি। তার সঙ্গে ছিলেন স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াসও।

কাতার বিশ্বকাপে ট্রফি উন্মোচনের আগেও কান ফিল্ম ফেস্টিভ্যালে ভারতের প্রতিনিধিত্ব করেছেন দীপিকা। জুরি বোর্ডের সদস্য ছিলেন। ফের বৈশ্বিক মঞ্চে আলো ছড়ালেন বাজিরাও মাস্তানির এই নায়িকা।

আর কিছুক্ষণের মধ্যেই বিশ্বকাপ ফাইনালে লড়বে মেসির আর্জেন্টিনা ও এমবাপের ফ্রান্স। ফাইনাল উপভোগ করার সঙ্গে দীপিকা তার আগামী ছবি ‘পাঠান’–এর প্রচারণাও করবেন। ইতিমধ্যে ছবির প্রথম গান ‘বেশরম রং’–এ পোশাকের জন্য সমালোচিত হন দীপিকা। তাঁর পোশাক নিয়ে অভিযোগ তুলে ছবি বয়কটের ডাকও দিয়েছেন অনেকে। এ ছাড়া তাঁর গেরুয়া রঙের পোশাক নিয়ে ফুঁসে উঠেছে অনেকগুলো ধর্মীয় সংগঠন।

‘পাঠান’-এর প্রচারের জন্য বিশ্বকাপ ফাইনালে যাচ্ছেন শাহরুখ খানও। ফাইনাল খেলার স্পোর্টস ১৮ এবং জিও সিনেমার স্টুডিও ইংল্যান্ডের সাবেক ফুটবলার ওয়েইন রুনির সঙ্গে খেলা নিয়ে আলোচনাও করবেন তিনি। এ ছাড়া এই ফাইনাল খেলা মাঠে বসে দেখতে অনেক বলিউড তারকা কাতারে অবস্থান করছেন। তাঁদের মধ্যে রয়েছেন মানুষি ছিল্লার, অনন্যা পান্ডেসহ অনেকে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৮ ডিসেম্বর ২০২২

Back to top button