ফুটবল

কোচের সিদ্ধান্তে ক্ষুব্ধ বেনজিমা

দোহা, ১৭ ডিসেম্বর – বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা খায় ফ্রান্স। চোটে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে যান ফরোয়ার্ড করিম বেনজিমা। চোটের খবরে দিদিয়ের দেশম ভেবেছিলেন, নক আউটের আগে সুস্থ হয়ে উঠবেন করিম। পরে সেটা সম্ভব নয় বুঝে ফ্রান্স কোচ ফেরত পাঠিয়ে দেন এই স্ট্রাইকারকে।

কিন্তু দেশমের এমন সিদ্ধান্ত ভালো লাগেনি স্বয়ং বেনজিমার। থাকতে চেয়েছিলেন বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গেই। কোচের সিদ্ধান্তে নাকি ক্ষুব্ধ ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। এমনটিই জানিয়েছে স্পেনের একটি সংবাদমাধ্যম লিবার্তাদ ডিজিটাল।
একই প্রতিবেদনে আরো বলা হয়েছে, ঊরুর চোট থেকে সেরে উঠতে চিকিৎসকরা তিন সপ্তাহ সময় বেঁধে দিলেও তার আগেই সুস্থ হয়ে উঠেছেন করিম বেনজিমা। রিয়াল মাদ্রিদে ফিরে মাত্র তিন দিনের চিকিৎসার প্রয়োজন হয়েছে তাঁর। শারীরিক কোনো সমস্যা ছাড়াই গত পরশু রিয়াল মাদ্রিদের হয়ে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছেন ৩৪ বছরের এই স্ট্রাইকার।

টানা দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেছে ফ্রান্স। তাই বাতাসে গুঞ্জন, আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে দেখা যাবে বেনজিমাকে। কিন্তু এই ফরোয়ার্ডের ফেরার প্রশ্নে সঠিক উত্তর মেলেনি ফরাসি কোচ দিদিয়ের দেশমের কাছ থেকে।

বেনজিমা ছাড়াও ইনজুরির কারণে বিশ্বকাপে নেই পল পগবা, এনগোলো কন্তের মতো তারকারা। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর চাওয়া, ইনজুরির কারণে যাঁরা বিশ্বকাপে খেলতে পারেননি, তাঁরাও ফাইনালে মাঠে উপস্থিত থাকুক।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ১৭ ডিসেম্বর ২০২২

Back to top button