ইউরোপ

ফ্রান্সে আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে পাঁচ শিশুসহ নিহত ১০

প্য়ারিস, ১৬ ডিসেম্বর – ফ্রান্সের লিওন শহরের কাছে একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে আগুনে পাঁচ শিশুসহ দশজন নিহত হয়েছেন। স্থানীয় প্রশাসন বলছে, এই ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছে, যার মধ্যে চারজনের অবস্থা গুরুতর।

এক বিবৃতিতে ফরাসি পুলিশ বলেছে, ভলক্স-এন-ভেলিনের একটি সাততলা আবাসিক ভবনে ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ১৭০ জন দমকলকর্মী ঘটনাস্থলে পাঠানো হয়েছিল এবং কয়েকে ঘন্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলা হয়েছে।

বোর্ন অঞ্চলের শহর ও আবাসনের মন্ত্রী প্রতিনিধি অলিভিয়ার ক্লেইন, শুক্রবার সকালে সোশ্যাল মিডিয়ায় ঘটনাস্থলের একটি ছবি পোস্ট করেছেন। তিনি জানান, ফ্ল্যাটের ব্লকে আগুন লেগেছে সেটি লিয়ন শহরের একটি আবাসন প্রকল্পের অংশ। সাততলা ভবনটির নিচতলায থেকে আগুনের সূত্রপাত হয়, যা দ্রুতই উপরের দিকে ছড়িয়ে পড়ে বলে মনে হচ্ছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ড ডারমানিন বলেছেন, আগুনের কারণ এখনও অজানা এবং উদ্ধারকারী দমকলকর্মীদের কাজের প্রশংসা করেছেন তিনি। তিনি আরও জানান, নিহত শিশুদের সবার বয়স তিন থেকে ১৫ বছরের মধ্যে।

ডারমানিন বলেছেন কী কারণে আগুন লেগেছে তা তদন্ত শুরু করা হবে। এই ঘটনার বিষয়ে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সাথে যোগাযোগ করেছেন বলেও জানান তিনি।

ফ্ল্যাটের ব্লকে আগুন লেগেছে সেটি লিয়ন শহরতলির একটি আবাসন প্রকল্পের অংশ। আগুন উপরের দিকে ছড়িয়ে পড়ার আগে নিচতলায় শুরু হয়েছিল বলে মনে হচ্ছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৬ ডিসেম্বর ২০২২

Back to top button