ফুটবল

বিশ্বকাপ ফাইনালের রেফারি চূড়ান্ত করলো ফিফা

বের্ন, ১৬ ডিসেম্বর – কাতার বিশ্বকাপ ফুটবল পৌঁছে গেছে চূড়ান্ত পর্যায়ে। আগামী রোববার লুসাইল স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ের ম্যাচে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

দুই দলই লড়বে তাদের তৃতীয় বিশ্বকাপ শিরোপার জন্য।
এই ম্যাচের রেফারি হিসেবে থাকবেন পোল্যান্ডের সায়মন মারচিনিয়াক। তিনি ফ্রান্স ও আর্জেন্টিনা দুই দলের ম্যাচেরই দায়িত্ব ছিলেন কাতার বিশ্বকাপের।

গ্রুপ পর্বে ডেনমার্কের বিপক্ষে ফ্রান্সের ২-১ গোলে জয় পাওয়া ম্যাচে রেফারি হিসেবে ছিলেন সায়মন। আর্জেন্টিনার শেষ ষোলোতে অস্ট্রেলিয়া ম্যাচেও দায়িত্ব ছিল তার। ওই ম্যাচেও ২-১ গোলে জয় পায় আলবিসেলেস্তরা।

পোল্যান্ডের এই রেফারি ২০১৮ সালের কিছু ম্যাচেও রেফারিংয়ের দায়িত্বে ছিলেন। এবারের দুই ম্যাচে কেবল পাঁচটি হলুদ কার্ড দেখিয়েছেন সায়মন। দেননি কোনো লাল কার্ড ও পেনাল্টি।

এবারের বিশ্বকাপে বেশ কয়েকজন রেফারিই বিতর্কিত হয়েছেন। তাদের মধ্যে একজন নেদারল্যান্ডসের বিপক্ষে আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনালের আন্তনিও ম্যাথিও লাহুজ। এক ম্যাচেই তিনি কার্ড দেখান ১৫টি।

ফ্রান্সের বিপক্ষে খেলা সেমিফাইনাল ম্যাচের রেফারি চেসার রামোসের বিপক্ষে আনুষ্ঠানিক অভিযোগ জানিয়েছে মরক্কো। এদিকে ফিফা জানিয়েছে, কাতারের আব্দুর রহমান আল জাসিম নেদারল্যান্ডস-মরক্কোর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের দায়িত্বে থাকবেন।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ১৬ ডিসেম্বর ২০২২

Back to top button