জাতীয়

সীমান্ত নিরাপত্তায় আকাশপথের সক্ষমতা বাড়ানো হচ্ছে

ঢাকা, ১৬ ডিসেম্বর – বিচ্ছিন্নতাবাদ ও জঙ্গি তৎপরতার জন্য সীমান্ত এলাকায় শান্তি-শৃঙ্খলা টহল কার্যক্রম বাড়াতে আকাশপথে সক্ষমতা বাড়ানো হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি জানিয়েছেন, এর অংশ হিসেবে বাংলাদেশ বর্ডার গার্ডকে (বিজিবি) দুটি হেলিকপ্টার দেওয়া হয়েছে। এছাড়া পুলিশের জন্য আরও দুটি হেলিকপ্টার নিয়ে আসা হচ্ছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনের বিজয় দিবস স্মরণে শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষ সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সকাল ৭টা ৫০ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), পুলিশ উইমেনস নেটওয়ার্ক অ্যাসোসিয়েশন এবং পুলিশ নারী কল্যাণ সমিতি।

এসময় জঙ্গিবাদের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। বাংলাদেশে জঙ্গিবাদ পুরোটা নিয়ন্ত্রণে এটা বলবো না। তবে আমাদের দেশে বর্তমানে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আছে। ওই সময় বাংলাদেশের মানুষ প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়েছেন। আপনারা দেখেছেন এর ঘটনায় যারা মারা গেছে তাদের ডেড বডি পর্যন্ত পরিবার নিতে আসেনি। এছাড়া অনেক সময় মা তার সন্তানকে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে উঠিয়ে দিয়েছে।’

যুদ্ধ শিশুদের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যুদ্ধ শিশু ও মাতাদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেই একটি ট্রাস্ট গঠন করে গেছেন। আর যেখানে বঙ্গবন্ধু নিজেই বলেছেন তোমরা সব আমার সন্তান, এরপরে আর কোনও কথা থাকে না।’

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ১৬ ডিসেম্বর ২০২২

Back to top button