ক্রিকেট

ভোগাচ্ছে অশ্বিন-কুলদ্বীপ জুটি, ৭ উইকেটে ৩৪৮ রান নিয়ে লাঞ্চে ভারত

চট্টগ্রাম, ১৫ ডিসেম্বর – সেট ব্যাটার শ্রেয়াস আয়ারকে সকাল সকাল তুলি নিয়ে বেশ স্বস্তিতেই ছিল বাংলাদেশ। কিন্তু অষ্টম উইকেটে রবিচন্দ্রন অশ্বিন আর কুলদ্বীপ যাদবের জুটি ভোগাচ্ছে টাইগারদের।

এরই মধ্যে এই জুটি ২২ ওভার খেলে যোগ করেছে ৫০ রান। ৭ উইকেটে ৩৪৮ রান নিয়ে দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে গেছে ভারত। অশ্বিন ৪০ আর কুলদ্বীপ অপরাজিত ২১ রানে।

৬ উইকেটে ২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নামে ভারত। স্বীকৃত ব্যাটারদের মধ্যে ছিলেন কেবল শ্রেয়াস আইয়ার। সকাল সকাল সেই কাঁটা উপড়ে নেন এবাদত হোসেন। ২৯৩ রানে ৭ উইকেট হারায় ভারত।

আগের দিন শেষ বিকেলে ফিরেছিলেন চেতেশ্বর পুজারা। সেঞ্চুরির দোরগোড়ায় ছিলেন তিনি (৩০)। এবার আইয়ারও ফিরলেন সেঞ্চুরির আক্ষেপ নিয়ে। দুর্দান্ত এক ডেলিভারিতে তাকে বোল্ড করেছেন এবাদত। ১৯২ বলে ১০ বাউন্ডারিতে আইয়ার করেন ৮৬ রান।

চট্টগ্রাম টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং নেয় ভারত। আগের দিন ৪৮ রানে ৩ উইকেট, ১১২ রানে ৪ উইকেট পড়ার পর দিনটা বাংলাদেশের বোলারদেরই ধরে নিয়েছিলো প্রায় সবাই। কিন্তু চেতেশ্বর পুজারা এবং স্রেয়াশ আয়ার মিলে পঞ্চম উইকেট জুটিতে ১৪৯ রানের বড় জুটি গড়ে বিপর্যয় অনেকটাই কাটিয়ে উঠেন।

তবে প্রথম দিনের শেষ ভাগে এসে দ্রুত দুটি উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে আবার খেলায় ফেরান দুই স্পিনার তাইজুল ইসলাম এবং মেহেদি হাসান মিরাজ। ৯০ রান করা চেতেশ্বর পুজারাকে ফেরান তাইজুল এবং দিনের একেবারে শেষ বলে অক্ষর প্যাটেলকে এলবিডব্লিউ করেন মিরাজ।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৫ ডিসেম্বর ২০২২

Back to top button