ফুটবল

‘আর্জেন্টিনা ফ্রান্সের মধ্যে পার্থক্য গড়ে দেবেন মেসি’

দোহা, ১৫ ডিসেম্বর – ইতোমধ্যেই চূড়ান্ত হয়ে গেছে কাতার বিশ্বকাপের দুই ফাইনালিস্ট। মরক্কোকে হারিয়ে ফাইনালে উঠেছে আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স, তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা।

প্রতিপক্ষের সেরা তারকা লিওনেল মেসি ভাবাচ্ছে ফ্রান্সের তারকা অ্যাতোয়ান গ্রিজম্যানকে। মেসির বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে খেলাটা মোটেও সহজ হবে না বলে জানিয়েছেন তিনি।
বিশ্বকাপ ইতিহাসে টানা দুইবার চ্যাম্পিয়ন হওয়ার নজির আছে ইতালি ও ব্রাজিলের। এই দুই দলের সঙ্গে নাম লেখানোর সুযোগ ফরাসিদের। তবে ফাইনালে প্রতিপক্ষের কারণে কাজটা যে কত কঠিন জানেন গ্রিজম্যান।

মরক্কোকে হারানোর পর সংবাদ সম্মেলনে গ্রিজম্যান জানান তাদের সবচাইতে বড় চ্যালেঞ্জ মেসি। তিনি বলেন, ‘যেকোনো দলেরই মেসির বিপক্ষে খেলা ভিন্ন ব্যাপার। আর্জেন্টিনা যেসব ম্যাচ খেলেছে আমরা দেখেছি, আমরা জানি তারা কীভাবে খেলে, তারা খুবই কঠিন প্রতিপক্ষ তাদের দেখে ফর্মের তুঙ্গে মনে হচ্ছে। শুধু মেসিই না, তাকে ঘিরে পুরো দলটি শক্তিশালী। ’

এবার কাতার বিশ্বকাপে সবচেয়ে বেশি দর্শক খেলা দেখতে গিয়েছেন আর্জেন্টিনা থেকে। জনপ্রিয় দলটির বিপক্ষে খেলতে গেলে গ্যালারির প্রবল জনস্রোতের তোড়ও সামলাতে হবে, সেটাও আছে ফরাসী ফরোয়ার্ডের মাথায়, ‘আমরা জানি এটা খুব কঠিন ম্যাচ হতে যাচ্ছে, তারা দর্শকদের সমর্থনও পাবে। আমরা কাল থেকে প্রস্তুতি শুরু করব, দেখা যাক কীভাবে তাদের আঘাত করতে পারি। আমরা খুব ভালো প্রস্তুতি নেব। আর্জেন্টিনা দলে মেসি আছে ফ্রান্স এবং আর্জেন্টিনার মাঝে পার্থক্য গড়ে দিতে পারেন তিনি। ’

সূত্র: বাংলানিউজ
আইএ/ ১৫ ডিসেম্বর ২০২২

Back to top button