হলিউড

প্রবীণ অভিনেতা স্টুয়ার্ট মার্গোলিন আর নেই

প্রবীণ মার্কিন অভিনেতা এবং টেলিভিশন পরিচালক স্টুয়ার্ট মার্গোলিন মাার গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। “দ্য রকফোর্ড ফাইলস”-এ অভিনয়ের জন্য ১৯৭৯ এবং ১৯৮০ সালে পর পর দুইবার এমি অ্যাওয়ার্ড জিতেছিলেন তিনি। সিরিজটিতে জেমস গার্নারের ব্যক্তিগত গোয়েন্দার চরিত্রে অভিনয় করেছিলেন।

অভিনেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তার পরিবার। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে যে অগ্ন্যাশয় ক্যান্সারে দীর্ঘদিন যাবৎ ভুগছিলেন অভিনেতা।

১৯৬০ এর দশকের গোড়ার দিকে থেকে এই শতাব্দী পর্যন্ত টেলিভিশন জুড়ে জনপ্রিয় মুখ ছিলেন মার্গোলিন। কয়েক ডজন শো’তে অভিনয়ের পাশাপাশি বিভিন্ন টিভি সিনেমায় অভিনয় করেছেন তিনি। পর্দার পেছনেও তার উল্লেখযোগ্য কর্মজীবন ছিল। তিনি বেশ কয়েকটি টিভি চলচ্চিত্র লিখেছেন এবং ‘দ্য রকফোর্ড ফাইলস’, ‘দ্য লাভ বোট’, ‘টাচড বাই অ্যান অ্যাঞ্জেল’ সহ আরো বেশ কয়েকটি সিরিজের বিভিন্ন এপিসোড পরিচালনা করেছেন। ১৯৮৭ সালে তিনি এবং টেড বেসেল ‘দ্য ট্রেসি উলম্যান শো’ পরিচালনার জন্য এমি মনোনয়ন পেয়েছিলেন।

১৯৪০ সালে জন্মগ্রহণকারী স্টুয়ার্ট মার্গোলিন মাত্র ৮ বছর বয়স থেকেই অভিনয় জীবন শুরু করেন। দীর্ঘ অভিনয় জীবনে জনপ্রিয় টিভি নাটক সহ ‘ডেথ উইশ’, ‘এর্বিট্রেজ’, ‘কেলিস হিরোস’ এর মতো চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। মৃত্যুকালে স্ত্রী, তিন সন্তান ও ভাই-বোনদের রেখে গেছেন স্টুয়ার্ট মার্গোলিন।

আইএ/ ১৫ ডিসেম্বর ২০২২

Back to top button