জাতীয়

খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলনে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা

ঢাকা, ১৫ ডিসেম্বর – খণ্ড খণ্ড মিছিল নিয়ে যুব মহিলা লীগের সম্মেলনে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড থেকে মহিলা লীগের নেতাকর্মীরা সম্মেলন প্রাঙ্গণে উপস্থিত হচ্ছেন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালে সম্মেলন কেন্দ্র সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা যায়, আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের জাতীয় সম্মেলনে যোগ দিতে সকাল ৯টা থেকেই রাজধানীর বিভিন্ন ওয়ার্ড, থানা ও মহানগরের নেতারা সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশমুখে অবস্থান করেন। এরপর স্লোগান দিতে দিতে তারা সম্মেলন কেন্দ্রে প্রবেশ করেন।

এদিকে যুব মহিলা লীগের সম্মেলনে যোগ দিতে ঢাকার বাইরে থেকে বিভিন্ন ইউনিটের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের মাঠে অবস্থান করেন। সেখান থেকে ছোট ছোট মিছিল নিয়ে সম্মেলনস্থলে যোগ দিচ্ছেন তারাও।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ১১টায় অনুষ্ঠানিকভাবে যুব মহিলা লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সম্মেলনে সভাপতিত্ব করবেন বর্তমান সভাপতি নাজমা আক্তার। সংগঠনের সাধারণ সম্পাদক অপু উকিল সম্মেলন পরিচালনা করবেন।

 

জানা গেছে, ২০০২ সালের ৬ জুলাই যুব মহিলা লীগ গঠিত হয়। প্রতিষ্ঠাকালে সাবেক ছাত্রলীগ নেত্রীদের নিয়ে ১০১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সে কমিটিতে বর্তমান সভাপতি নাজমা আক্তার আহ্বায়ক ছিলেন। বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অপু উকিল সে কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন।

যুব মহিলা লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৪ সালে। সে সম্মেলনে নাজমা আক্তার সভাপতি ও অপু উকিল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিন বছর পরপর সম্মেলনের কথা থাকলেও ১৩ বছর পর সংগঠনের দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ১৭ মার্চ। ওই সম্মেলনে নাজমা আক্তার ও অপু উকিল পুনর্নিবাচিত হন।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৫ ডিসেম্বর ২০২২

Back to top button