জাতীয়

অন্য দেশের তুলনায় আমরা ভালো আছি

ঢাকা, ১৪ ডিসেম্বর – বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে এখনও মূল্যস্থিতি কমই আছে। মানুষের ক্রয় ক্ষমতার সীমাবদ্ধতা আছে।

সব মিলিয়ে অন্য দেশের তুলনায় আমরা ভালো আছি।
বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে রংপুরে ডায়াবেটিস সমিতির এক অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি। মন্ত্রী তিন দিনের সফরে রংপুরে এসেছেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ডলারের যা দাম বেড়েছে আমাদের ইমপোর্ট আইটেমগুলোর উপর তার প্রভাব পড়েছে। অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে এখনও মূল্যস্থিতি কমই আছে। যার কারণে খুব বেশি প্রভাব পড়েনি। মানুষের ক্রয় ক্ষমতার সীমাবদ্ধতা আছে। সব মিলিয়ে অন্য দেশের তুলনায় আমরা ভালো আছি।

তিনি আরও বলেন, শীতকালীন পণ্যের দাম কিন্তু সহনীয় পর্যায়ে আছে। আর চাল, ডাল, তেল ও চিনিসহ যেসব পণ্য আমদানি করতে হয়, তার দামতো বিশ্ব বাজারের ওপর নির্ভর করে। এটা কখন কমবে বা বাড়বে বলা বড় মুশকিল। টিসিবি এক কোটি পরিবারকে পণ্য দিচ্ছে, এটা চলমান থাকবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক জাসেম বিন জুম্মন ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রনি।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১৪ ডিসেম্বর ২০২২

Back to top button