বলিউড

যে কারণে পাকিস্তানি ছবিতে কাজ করতে চান রণবীর

মুম্বাই, ১৪ ডিসেম্বর – পাকিস্তানি ছবি করার সুযোগ পেলে এক পায়ে রাজি রণবীর কাপুর। কারণ, দুদেশের মধ্যে সাংস্কৃতিক আদানপ্রদানের উদাহরণ রাখতে চান তিনি।

গত ৬ বছর ধরে দুই প্রতিবেশী দেশ ভারত-পাকিস্তানের সাংস্কৃতিক আদানপ্রদান বন্ধ! কিন্তু প্রযোজনা সংস্থা অন্য কোথাও হলে কাজ করবেন কি-না সম্প্রতি এক অনুষ্ঠানে প্রশ্নটি রেখেছিলেন এক বর্ষীয়ান পাকিস্তানি পরিচালক।

জবাবে রণবীর বলেন, অবশ্যই স্যার। আমি মনে করি, শিল্পীদের জন্য কোনও ভৌগোলিক সীমা হয় না। মিলেমিশে থাকা এবং আদানপ্রদানই শিল্পের সমৃদ্ধির মূল শর্ত।

‘মওলা জাট’-এর মতো কাজের জন্য আপনাদের কুর্নিশ। শেষ কয়েক বছরে এটা অন্যতম বড় কাজ যা আমি দেখেছি। আমার খুব ভাল লাগবে পাকিস্তানের কোনও ছবির অংশ হতে পারলে।

প্রসঙ্গত, ফওয়াদ খান এবং মাহিরা খান অভিনীত ‘দ্য লেজেন্ড অফ মওলা জাট’ মুক্তি পেয়েছে চলতি বছর অক্টোবরে। ফওয়াদ এবং মাহিরা দু’জনেই ভারতীয় ছবিতে কাজ করেছেন।

‘রইস’-এ শাহরুখ খানের সঙ্গে দেখা গিয়েছে মাহিরাকে। ‘খুবসুরত’এবং ‘কাপুর অ্যান্ড সন্স’-এ অভিনয় করেছেন ফওয়াদ। সুযোগ পেলে এ ধরনের উদাহরণ রণবীরও তৈরি করবেন বলে ইচ্ছা প্রকাশ করেন।

১৫ বছরের অভিনয় জীবনে কত কিছুই দেখলেন তিনি। তারকাসন্তান হওয়ার কারণে বিশেষ খ্যাতি পেয়েছেন তা নয়।

রণবীরের মতে, তিনি যা কিছু করেছেন, নিজের চেষ্টায়। কন্যা রাহার জন্মের পর সব কিছু নতুন করে উপলব্ধি করছেন অভিনেতা। বয়স প্রায় ৪০ ছুঁইছুঁই। পরিকল্পনাগুলি একটু গুছিয়ে নিতে চাইলেন এবার।

জানালেন, কয়েক বছরের মধ্যে পরিচালনায় আসতে চান। নিজের পরিচালিত ছবিতে অভিনয়ও করবেন প্রয়োজন পড়লে।

আইএ/ ১৪ ডিসেম্বর ২০২২

Back to top button