অস্ট্রেলিয়া

সংসদে বিরোধী দলের সদস্যকে কটূক্তি, ক্ষমা চাইলেন জেসিন্ডা আরডার্ন

ওয়েলিংটন, ১৩ ডিসেম্বর – সংসদে বিরোধী দলের এক সংসদ সদস্যকে কটূক্তি করার পরে ক্ষমা চেয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। খবর বিবিসির।

করোনা ইস্যুতে এসিটি পার্টির নেতা ডেভিড সিমুর প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে একটি প্রশ্ন করেছিলেন। এর জবাবে প্রধানমন্ত্রী বক্তব্যের শেষে ওই কটূক্তি করেন।

এরপর ডেভিড সিমুর স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে ওই বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানান। পরবর্তীতে এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। সাম্প্রতিক জরিপে জেসিন্ডার দল পিছিয়ে পড়েছে।

জানা গেছে, মঙ্গলবার দেশটির সংসদে প্রাণবন্ত বিতর্ক চলছিল। এসময় ডেভিড সিমুর প্রধনমন্ত্রীকে একটি ভুলের উদাহরণ দিয়ে ক্ষমা ও তা সমাধান করতে বলেন।

জবাবে জেসিন্ড আরডার্ন বলেন, তার নেতৃত্বাধীন লেবার প্রশাসন অনেকবাই স্বীকার করেছে যে সব জায়গায় যথাযথ সিদ্ধান্ত নেওয়া হয়নি। এমনকি করোনার পদক্ষেপের কথাও বলেন তিনি।

আরডার্ন বলেন, আমরা যা বিশ্বাস করি ও নিউজিল্যান্ডের সর্বোচ্চ স্বার্থ বজায় রেখেই সব সময় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বক্তব্য দেওয়ার এক পর্যায়ে তিনি বসে যান ও ছোট শব্দে সিমুরকে উদ্দেশ্য করে বলেন, ‌‌‘একজন অহংকারী মানুষ’। মাইক্রোফোন তখনও চালু থাকায় তার এই কথা শোনা যাচ্ছিল।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একজন মুখপাত্র নিশ্চিত করে জানিয়েছেন, এ মন্তব্যের জন্য আরডার্ন সেমুরের কাছে ক্ষমা চেয়েছেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৩ ডিসেম্বর ২০২২

Back to top button