ফুটবল

ব্রাজিলের বাইরে থেকে কোচ নিয়োগের অনুরোধ রোনালদোর

ব্রাসিলিয়া, ১৩ ডিসেম্বর – কোচ নিয়ে বিপাকে আছে ব্রাজিল। তিতের বিদায়ে এখনো নতুন কাণ্ডারি নির্ধারণ করতে পারেনি দেশটির ফুটবল ফেডারেশন। তবে এবার ব্রাজিলের বাইরে গিয়ে এ পদের জন্য কাউকে নির্বাচনের অনুরোধ করেছেন দেশটির কিংবদন্তি ফুটবলার রোনালদো নাজারিও। তার মতে, পেপ গার্দিওলা, অ্যানচেলত্তি বা মরিনিওর হাতে দেয়া যেতে পারে ব্রাজিলের দায়িত্ব।

বিশ্বকাপের আগেই তিতে জানিয়েছিলেন, ব্রাজিল বিশ্বকাপ জিতুক বা না জিতুক, তিনি বিশ্বকাপের পর দলের দায়িত্ব ছাড়ছেন। কোয়ার্টার ফাইনাল থেকে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিদায় নেয়ার পর আর বিলম্ব করেননি ৬১ বছর বয়সী তিতে।

ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনেই বিদায়ের ঘোষণা দিয়ে দেন তিনি। তিতের স্থলাভিষিক্ত কে হবেন? এ নিয়ে মহাচিন্তায় দেশটির ফুটবল ফেডারেশন।

আলোচনায় উঠে ফার্নান্দো দিনিজ, আবেল ফেরেইরা, রেনাতো গাওচোসহ কয়েকজনের নাম। ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোনালদো অবশ্য এদের কাউকে পছন্দ করেননি।

সংবাদমাধ্যমকে রোনালদো বলেন, ‘আমার মনে হয় এ মুহূর্তে ব্রাজিল দলকে আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুত করতে চাইলে গার্দিওলা, অ্যানচেলত্তি বা মরিনিওর মতো কাউকে দায়িত্ব দেয়া উচিত। তবে এটা আমি বললে হবে না। ফেডারেশনকেই ভাবতে হবে। কারণ দায়িত্বটাতো তাদেরই।’

রোনালদো চাইলেই কাজটা সম্ভব নয়। কারণ ব্রাজিল তাদের দেশের বাইরে কাউকেই জাতীয় দলের কোচের জন্য পছন্দ করেন না।

সূত্র: সময় টিভি
আইএ/ ১৩ ডিসেম্বর ২০২২

Back to top button