নড়াইল

নড়াইলে দুর্বৃত্তের হামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতার হাত বিচ্ছিন্ন

নড়াইল, ১২ ডিসেম্বর – নড়াইলের লোহাগড়ায় আকবর হোসেন লিপন (৪৫) নামের এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। এসময় ধারালো অস্ত্রের আঘাতে ভুক্তভোগীর ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

রোববার রাতে লোহাগড়া উপজেলার মঙ্গলহাটা গ্রামের উত্তর পাড়া শিকদার বাড়ি মসজিদের পাশে এ ঘটনা ঘটে।

আহত আকবর হোসেন লিপন মঙ্গলহাটা গ্রামের মৃত নুরু মিয়ার ছেলে। তিনি মল্লিকপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য (মেম্বার) ছিলেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও মল্লিকপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল (মোস্ত শিকদার) সমর্থিত লোকজনের সঙ্গে লিপন মেম্বারের বিরোধ চলে আসছিল। একই গ্রামের বাসিন্দা হওয়া সত্ত্বেও গত ইউপি নির্বাচনে লিপন মেম্বার, মোস্তফা কামালের প্রতিদ্বন্দ্বী হয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। দু’জনেই পরাজিত হলেও লিপন মেম্বার মোস্তফার চেয়ে বেশি ভোট পান। তখন থেকে বিরোধ আরও জোরালো হয়।

এরই ধারাবাহিকতায় রোববার রাতে মঙ্গলহাটা গ্রামের মধ্যপাড়া থেকে বাড়ি ফেরার পথে ওৎপেতে থাকা দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে লিপন মেম্বারকে গুরুতর আহত করেন। এতে ঘটনাস্থলে তার কব্জি ও কনুইের মাঝ থেকে ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল বলেন, লোহাগড়ায় মল্লিকপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আকবর হোসেন লিপনকে কুপিয়ে গুরুতর যখম করা হয়েছে। তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তারে দাবি জানান তিনি।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আমরা ঘটনাস্থলে গিয়ে ভিকটিমের বিচ্ছিন্ন হাতটি উদ্ধার করে ঢাকায় পাঠিয়েছি। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে অভিযান চলছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে- আধিপত্যের জেরে এ ধরনের ঘটনা ঘটতে পারে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১২ ডিসেম্বর ২০২২

Back to top button