জাতীয়

খালেদা জিয়ার বাসভবনের সামনের সড়কে যান চলাচল বন্ধ

ঢাকা, ১০ ডিসেম্বর – বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশকে ঘিরে দলটির চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবনের সামনের সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে রাজধানী গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের দুই পাশে তল্লাশি চৌকি বসিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এ সড়কেই বিএনপি চেয়ারপার্সনের বাসভবন ‘ফিরোজা’ অবস্থিত।
সরেজমিনে ৭৯ নম্বর সড়ক ঘুরে দেখা যায়, সকাল থেকে এ সড়কে যান চলাচল স্বাভাবিক থাকলেও সকাল ৯টার দিকে হঠাৎ অতিরিক্ত পুলিশ ও পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য মোতায়েন করা হয়। এরপরই বন্ধ করে দেওয়া হয় যান চলাচল।

এর আগে গত শনিবার থেকে এ সড়কে পুলিশের তল্লাশি চৌকি থাকলেও যান চলাচল স্বাভাবিক ছিল।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশর এক কর্মকর্তা বলেন, এটি একটি ভিআইপি এলাকা। নিরাপত্তার স্বার্থে পুলিশের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

এদিকে দীর্ঘ আলোচনার পর ঢাকার গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। রাজধানীর সায়দাবাদ সংলগ্ন গোলাপবাগ মাঠে সকাল ১১টায় শুরু হবে সমাবেশ।

এর আগে এ সমাবেশের স্থান নির্ধারণ নিয়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাদের বেশ কিছুদিন ধরে আলোচনা চলে। বিএনপি নয়াপল্টনে তাদের দলীয় কার্যালয়ে সমাবেশ করতে চেয়েছিল, পুলিশ অনুমতি দিয়েছিল সোহরাওয়ার্দী উদ্যানে। এরপর দুইপক্ষের দীর্ঘ আলোচনার পর শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে গোলাপবাগ মাঠে সমাবেশের স্থান নির্ধারণে একমত হয় দুই পক্ষ।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ১০ ডিসেম্বর ২০২২

Back to top button