ফুটবল

শুরু থেকেই মাঠে নামতে পারেন ডি মারিয়া, বাদ পড়বেন কে?

দোহা, ০৯ ডিসেম্বর – কাতার বিশ্ববিদ্যালয়ের ভিতর আর্জেন্টিনা শিবিরে গেলে সংবাদমাধ্যমের এখন একটাই জিজ্ঞাসা, স্কালোনি কি নেদারল্যান্ডসের বিরুদ্ধে ডি’মারিয়াকে শুরু থেকেই খেলাবেন? নাকি তাকে ছাড়াই একাদশ সাজাবেন?

আগেরদিন ডি’মারিয়া প্র্যাকটিসে যোগ দিলেও বল নিয়ে প্র্যাকটিস করেননি। তবে পুরো দলটার সঙ্গেই ফিজিক্যাল ট্রেনিংয়ে ছিলেন। আর তাতেই শঙ্কা দাঁড়িয়েছিলো এই রাইট উইঙ্গারকে নিয়ে।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে কিছুতেই প্র্যাকটিস দেখতে দেবেন না আর্জেন্টিনা কোচ। হলও তাই। কাতার বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর মাঠের সামনে সংবাদ মাধ্যমের জন্য বড় করে ‘নো এন্ট্রি’ বোর্ড লেখা। যদিও ভিতর থেকে যা একটু-আদটু তথ্য ভেসে আসছিলো, সেটা শুনে আর্জেন্টিনা সাংবাদিকরা খুশিই হলেন। সব ঠিক থাকলে, কোয়ার্টার ফাইনালের শুরু থেকেই হয়তো খেলবেন ডি’মারিয়া।

ডি মারিয়া যদি শুরুর একাদশে থাকেন, তাহলে বাদ পড়বেন কে? স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে, তিনি হবেন পাপু গোমেজ। যদিও লওতারো মার্টিনজকে শুরুর একাদশে রাখা হতে পারে বলেও শোনা যাচ্ছে।

আগের ম্যাচে অস্ট্রেলিয়ার বক্সের উপর লওতারো মার্টিনেজকে একের পর এক বল সাজিয়ে দেওয়ার পরও যেভাবে গোল নষ্ট করেন, তারপর অন্য কোচ হলে তাকে প্রথম একাদশে রাখার কথাই ভাবতেন না। কিন্তু লিওনেল স্কালোনি ভিন্ন চিন্তা করছেন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে দলে অ্যাটাকারের সংখ্যা বাড়াতে চান তিনি। এ কারণে তাহলে ইন্টার মিলান স্ট্রাইকারকে (মার্টিনেজ) খেলানোর কথাও ভাবছেন।

কাতার বিশ্ববিদ্যালয়ে আর্জেন্টিনার প্র্যাকটিস মাঠের বাইরে দাঁড়িয়ে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা বলছিলেন, নেদারল্যান্ডসের বিরুদ্ধে শুরু থেকেই খেলতে পারেন লওতারো মার্টিনেজ। কারণ, স্কালোনি না কি একজন অতিরিক্ত স্ট্রাইকার নিয়ে খেলতে চান। সেক্ষেত্রে নেদারল্যান্ডসের বিরুদ্ধে শুরুর একাদশেই থাকছেন লওতারো মার্টিনেজ। মেসি খেলবেন দুই স্ট্রাইকারের একটু পিছন থেকে উইথড্রনে।

বিশ্বকাপের মতো টুর্নামেন্টে এসে মার্টিনেজ একের পর একে সুযোগ পেয়েও কেন এমন গোল মিস করছেন, তা নিয়ে অবশ্য একটা ব্যাখ্যা দিয়েছেন তার এজেন্ট আলেহান্দ্রো কামাচোকে। আর্জেন্টিনার এক রেডিও ষ্টেশনকে তিনি বলেছেন, ‘গোড়ালিতে একটা চোট নিয়ে খেলতে হচ্ছে বলেই নিজের সেরাটা দিতে পারছেন না ইন্টার মিলান স্ট্রাইকার।’

তবে তাকে পুরোপুরি চোটমুক্ত হওয়ার সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে আর্জেন্টিনা টিম ম্যানেজমেন্ট। তার এজেন্টের বিশ্বাস, চোটটা সারিয়ে তুললেই গোলের বন্যা বইয়ে দেবেন এই আর্জেন্টিনার স্ট্রাইকার। যদিও বেশ কিছু গোল নষ্ট করার পরও লওতারো মার্টিনেজের উপর এখনও ভরসা রেখেছেন স্বয়ং লিওনেল মেসি। তবে প্রথম দলে সুযোগ পাওয়া নিয়ে আলভেরেজের সঙ্গে লওতারোর একটা অঘোষিত যুদ্ধ চলছে। যার সুফল পাচ্ছে আর্জেন্টিনা দল।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০৯ ডিসেম্বর ২০২২

Back to top button