জাতীয়

সড়কে সরব যুবলীগ-ছাত্রলীগ, নাট্যমঞ্চে আওয়ামী লীগ

ঢাকা, ০৯ ডিসেম্বর – বিএনপির সমাবেশ ঘিরে নৈরাজ্য ঠেকাতে রাজধানীর সড়কে সরব আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ। অন্যদিকে মহানগর নাট্যমঞ্চে আয়োজিত সমাবেশে মিলিত হয়েছে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ।

শুক্রবার (৯ ডিসেম্বর) পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশের জেলা উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডে বিক্ষোভ কর্মসূচি পালন করছে যুবলীগ। কেন্দ্রীয়ভাবে সংগঠনটির চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের নেতৃত্বে এ কর্মসূচী চলছে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

এদিকে, বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীর ঢাকার মহানগর নাট্যমঞ্চে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। জুমার নামাজের পর থেকে বিভিন্ন শাখা মিছিল নিয়ে এসে নাট্যমঞ্চে মিলিত হয়েছে। সমাবেশস্থলের বাইরেও অবস্থান করছেন নেতাকর্মীরা। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও এতে অংশ নিয়েছেন।

অন্যদিকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সকাল থেকে মহড়া দিচ্ছে ছাত্রলীগ। কেন্দ্রীয় ও মহানগর কমিটি না থাকায় বিক্ষিপ্তভাবে কেন্দ্র ও শাখাগুলোর প্রার্থীদের নেতৃত্বে মোটরসাইকেল মহড়া, বিভিন্ন স্পটে অবস্থান বা কোথাও কোথাও মিছিল করতে দেখা গেছে। পাশাপাশি ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা রাজু ভাস্কর্যে বিএনপি-জামায়াতের দুঃশাসনের খণ্ডচিত্র প্রদর্শনী ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০৯ ডিসেম্বর ২০২২

Back to top button