দক্ষিণ এশিয়া

পাকিস্তানে সেনা সদস্যকে গুলি করে হত্যার পর শিরশ্ছেদ

ইসলামাবাদ, ৯ ডিসেম্বর – পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বান্নু জেলায় বন্দুক হামলায় ছেলেসহ দেশটির এক সেনা সদস্য নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার বান্নু জেলার জানিখেল শহরে এই হামলার ঘটনা ঘটে।

দেশটির সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে গুলিতে নিহত ওই সেনা সদস্যের নাম রেহমান জামান (৪৫)। ওই সময় তার ১৮ বছর বয়সী ছেলেকেও গুলি করে হত্যা করা হয়। তবে তার নাম জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, হত্যার পর ওই সেনা সদস্যের মাথা কেটে নিয়ে যায় হামলাকারীরা।

স্থানীয়দের বরাতে ডন জানিয়েছে, হামলাকারীরা ওই সেনার মাথা নিয়ে গিয়ে বাচকি মার্কেট এলাকার একটি গাছে ঝুলিয়ে রাখে। পরে এক ব্যক্তি সকালে গাছে কাটা মাথা ঝুলতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ ময়নাতদন্তের জন্য তা বান্নু শহরের জেলার প্রধান হাসপাতালে পাঠায়। এই ঘটনায় জানিখেল পুলিশ স্টেশনে অজ্ঞাত হামলাকারীদের নামে একটি মামলা হয়েছে এবং ঘটনার তদন্ত করা হচ্ছে।

প্রসঙ্গত, গত আট বছরের মধ্যে চলতি বছর দেশটিতে এই রকম হামলা ব্যাপকভাবে বেড়েছে। গত কয়েক মাসে সশস্ত্র হামলাকারীরা টার্গেট কিলিং ছাড়াও পুলিশ স্টেশন, পুলিশ চেকপোস্ট এবং পুলিশ ভ্যানে গ্রেনেড হামলা চালিয়েছে।

খাইবার পাখতুনখোয়ায় পুলিশসহ অন্যান্য নিরাপত্তা কর্মীদের ওপর হামলার ঘটনা বৃদ্ধি পাওয়ায় পাকিস্তান কর্তৃপক্ষ সব তল্লাশি চৌকিতে নিরাপত্তা জোরদার করেছে এবং নিরাপত্তা ত্রুটিতে দায়ী ব্যক্তিদের বরখাস্ত করেছে।

সূত্র: সময় টিভি
আইএ/ ৯ ডিসেম্বর ২০২২

Back to top button