পশ্চিমবঙ্গ

সংসদে ‘অ্যাবসেন্ট’ হওয়া চলবে না, তৃণমূল এমপিদের কড়া বার্তা মমতার

কলকাতা, ০৮ ডিসেম্বর – ‘অ্যাবসেন্ট’ হওয়া চলবে না। চলতি অধিবেশনের প্রত্যেকদিন সংসদে হাজির থাকতে হবে তৃণমূলের প্রতিটি সংসদ সদস্যকে (এমপি)। সংসদের শীতকালীন অধিবেশনের স্ট্র্যাটেজি বৈঠকে এমন কড়া নির্দেশ দিয়েছেন মমতা।

বুধবার (৭ ডিসেম্বর) তৃণমূল সংসদ সদস্য সৌগত রায়ের বাড়িতে স্ট্র্যাটেজি বৈঠক করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে ডাকা হয়নি দিব্যেন্দু এবং শিশির অধিকারীকে। ব্যক্তিগত কারণে বৈঠকে থাকতে পারেননি তারকা এমপি দেব। তারা ছাড়া সবাই উপস্থিত ছিলেন মমতার বৈঠকে।

বৈঠকে দলীয় এমপিদের উদ্দেশ্যে কড়া নির্দেশ দেন তৃণমূলনেত্রী। তিনি সাফ জানিয়ে দেন, অধিবেশন চলাকালীন সংসদে উপস্থিত থাকতে হবে প্রত্যেক তৃণমূল সদস্যকে। কোনোভাবেই ‘অ্যাবসেন্ট’ হওয়া যাবে না।

বৈঠক শেষে বেরিয়ে কেন্দ্রের বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন তৃণমূলনেত্রী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, আমরা আতঙ্কে আছি। জানি না সংসদীয় গণতন্ত্র রক্ষা হবে কি না। এমপিদের সঙ্গে এ ব্যাপারে আলোচনা হয়েছে।

বুধবার থেকেই শুরু হয়েছে সংসদের শীতকালীন অধিবেশন। অধিবেশনে তৃণমূলের কৌশল কী হবে, কোন কোন বিষয়ে জোর দেবে তৃণমূল, বিরোধিতাই বা করা হবে কোন কোন বিষয়ে, তা নিয়ে দিল্লিতে এই স্ট্র্যাটেজি বৈঠক করে তৃণমূল।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ০৮ ডিসেম্বর ২০২২

Back to top button