জাতীয়

বিএনপি কার্যালয়ের ভেতরে ঢুকে পড়েছে পুলিশ

ঢাকা, ০৭ ডিসেম্বর – রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের ভেতরে ঢুকে পড়েছে পুলিশ। বুধবার বিকাল সোয়া চারটার পর পুলিশের একটি দল বিএনপির কার্যালয়ে অভিযান শুরু করে।

বেলা তিনটার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়ক বন্ধ করে দলটির নেতাকর্মীদের জমায়েত হওয়ায় পুলিশ তাদের সরাতে গেলে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বেধে যায়।

জানা গেছে, পুলিশের একটি দল বিএনপি কার্যালয়ে ঢুকে পড়েছে। এরপরই কলাপসিবল গেট বন্ধ করে দেওয়া হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত বিএনপি কার্যালয়ের ভেতর থেকে আটক করে ২০-২৫ জন নারী পুরুষকে প্রিজন ভ্যানে তুলছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল জোনের ডিসি হায়াতুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, সমাবেশের স্থান নিয়ে যখন আলোচনা চলছে তখন এই সংঘর্ষ শুরু হলো। আজ সকাল থেকেই পল্টনে বিএনপির নেতাকর্মীরা ভিড় করতে শুরু করেন। একপর্যায়ে পুরো রাস্তা বন্ধ হয়ে যায়। আমরা তাদের সরে যেতে বারবার অনুরোধ করি। কিন্তু তারা আমাদের কথা শোনেননি। একপর্যায়ে তাদের সরিয়ে দিতে গেলে তারা পুলিশের ওপর হামলা করে।এতে আমাদের কয়েকজন সদস্য আহত হয়েছেন। এ সময় কয়েকজনকে আটক করা হয়।

এ ঘটনার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের উচ্চপর্যায়ের নির্দেশে বিএনপির নেতা–কর্মীদের ওপর পুলিশের এ গুলি চালানো সম্পূর্ণ পরিকল্পিত।

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, তাকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বল প্রয়োগ করে তাকে কার্যালয়ের সামনে বসিয়ে রাখা হয়েছে বলেও দাবি করেন তিনি।

সূত্র: যুগান্তর
এম ইউ/০৭ ডিসেম্বর ২০২২

 

Back to top button