জাতীয়

এইচএসসির খাতা রাস্তায় : পুলিশের মাধ্যমে বোর্ডে হস্তান্তর

ঢাকা, ০৭ ডিসেম্বর – ২০২২ সালের চলমান এইচএসসি পরীক্ষার ৫০টি উত্তরপত্র পাওয়া গেছে রাস্তায়। একজন ব্যক্তি এই উত্তরপত্রগুলো পাওয়ার পর রাজধানীর মিরপুর কাফরুল থানায় বুঝিয়ে দেন। পরে কাফরুল থানার পুলিশ কর্মকর্তার মাধ্যমে এসব হস্তান্তর করা হয় ঢাকা শিক্ষা বোর্ডে।

কাফরুল থানা পুলিশ জানিয়েছে, বুধবার (৭ ডিসেম্বর) সকালে মিরপুর-১০ নম্বরের গোল চত্বরে ঢাকা শিক্ষা বোর্ডের ৫০টি খাতা পেয়ে কিছু লোক থানায় নিয়ে যান। পরে সেগুলো পুলিশের হেফাজতে রাখা হয়। খাতাগুলো চলতি বছরের এইচএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের ছিল।

খোঁজ নিয়ে জানা গেছে, খাতাগুলো ছিল রাজধানীর শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষক মো. ইব্রাহিম হোসাইনের। তিনি এগুলো মূল্যায়নের দায়িত্ব পেয়েছিলেন।

তিনি জানান, খাতাগুলো দেখার জন্য বুধবার বোর্ড থেকে এগুলো নিয়ে মোটরসাইকেলে বাসায় যাচ্ছিলেন। এসময় সেগুলো পড়ে যায়। তিনি খাতাগুলো খুঁজে বেড়াচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মোহাম্মদ আবুল বাশার বলেন, চলমান এইচএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের ৫০টি খাতা কাফরুল থানার মাধ্যমে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, এই খাতাগুলো রাজধানীর শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের এক শিক্ষক মূল্যায়নের দায়িত্বে রয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

গত ৬ নভেম্বর চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ঢাকা বোর্ডের অধীনে ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা হয় ১০ নভেম্বর। লিখিত পরীক্ষা চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। এরপর ১৫ ডিসেম্বর শুরু হবে ব্যবহারিক পরীক্ষা, যা শেষ হবে ২২ ডিসেম্বর।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০৭ ডিসেম্বর ২০২২

Back to top button