ক্রিকেট

রিয়াদ-মিরাজের পার্টনারশিপে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

ঢাকা, ০৭ ডিসেম্বর – ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং-এ নামে বাংলাদেশ। ব্যাটিং নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে টাইগাররা। মাত্র ৬৯ রানে ৬ উইকেট হারার বাংলাদেশ। তবে মাহমুদুল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজের পার্টনারশিপে ঘুরে দাড়িয়েছে টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৭৮ রান। মাহমুদুল্লাহ ও মেহেদি মিরাজ করেন ১০৮ রানের পার্টনারশিপ। মেহেদি হাসান মিরাজ ৬১ বলে ৫৭ রানে ব্যাট করছেন। অপরদিকে ৭ বলে ৫০ রানে ব্যাট করছেন মাহমুদুল্লাহ।

এদিকে, ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজের করা ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে স্লিপে সহজ ক্যাচ দিয়েছিলেন বিজয়। কিন্তু রোহিত শর্মা সেই ক্যাচ ফেলে দেন। তবে পরের বলেই আউট হন বিজয়।

ওভারের পঞ্চম বলটি বিজয়ের প্যাডে বল লাগলে আবেদন করেন সিরাজ, আম্পায়ারও তার আবেদনে সাড়া দেন। রিভিউ নিয়েছিলেন বিজয়, কিন্তু ডিআরেএস-এ দেখা যায়, বল মিডল স্টাম্পে আঘাত হানে, ৯ বলে ২ বাউন্ডারিতে ১১ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এনামুল হক বিজয়ের পর লিটন দাসকেও সাজঘরের পথ দেখান মোহাম্মদ সিরাজ। তার বলে বোল্ড হন লিটন, তার আগে ২৩ বলে করেন মাত্র ৭ রান।

এক ওভার পর নাজমুল হোসেন শান্তকে পেয়ে আর উইকেট তুলে নিতে দেরি করেননি উমরান। প্রথম বলেই তিনি ১৫১ কিলোমিটার/ঘণ্টা গতির এক বলে ভেঙে দিয়েছেন শান্তর স্টাম্প। ৩৫ বলে ৩ বাউন্ডারিতে ২১ রান করেন শান্ত ।

টিমের অভিজ্ঞ সদস্য মুশফিক আর সাকিব কেউ সুবিধা করে উঠতে পানেনি। দুজনের উইকেট নেন ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দর। ২০ বলে ৮ রান করে আউট হন সাকিব। এরপরই সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম, ২৪ বলে ১২ রান করেন তিনি।

মুশফিকের পর মাঠে নামেন আফিফ হোসেন, তবে প্রথম বলেই তাকে সাজঘরে ফেরান ওয়াশিংটন সুন্দর।অনুমোদন দেয়া হয়েছে কিনা জানতে চাইলে পুলিশের এ কর্মকর্তা বলেন, বিকল্প স্থানের প্রস্তাবের বিষয়ে এখনো অনুমোদন দেয়া হয়নি। বিএনপির চাহিদা অনুযায়ী বিকল্প স্থানে অনুমোদন দেয়া হবে না।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৭ ডিসেম্বর ২০২২

Back to top button