জাতীয়

এস এ মালেকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ঢাকা, ০৭ ডিসেম্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ফরিদপুর-১ আসন থেকে নির্বাচিত সাবেক সাংসদ ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. এস এ মালেকের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, ডা. এস এ মালেক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত স্নেহভাজন ছিলেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে ভাষা আন্দোলন ও ৬ দফা আন্দোলনসহ স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার সব আন্দোলন-সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং তৎকালীন সব রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন।

প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, মঙ্গলবার (৬ নভেম্বর) রাত ১১টায় বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। বঙ্গবন্ধু পরিষদ ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সরদার মাহমুদ হাসান রুবেল তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেন। বুধবার (৭ ডিসেম্বর) বাদ জোহর কলাবাগান মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠানের কথা রয়েছে বলে জানান তিনি।

ডা. এস এ মালেক দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যাসহ শরীরের নানা জটিলতায় ভুগছিলেন।

তিনি ১৯৭৩ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ফরিদপুর-১ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেছিলেন। তিনি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন।

সূত্র: বাংলা ট্রিবিউন
আইএ/ ০৭ ডিসেম্বর ২০২২

Back to top button