আইন-আদালত

হাইকোর্টে বিএনপির ৪৩৮ নেতাকর্মীর আগাম জামিন

ঢাকা, ০৭ ডিসেম্বর – বিএনপির ৪৩৮ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। পুলিশের কাজে বাধা, ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে দেশের বিভিন্ন জেলায় দায়ের হওয়া মামলা থেকে এ আগাম জামিন দেয়া হলো।

ঢাকা, নারায়ণগঞ্জ, জামালপুর, মেহেরপুর, গাজীপুর, নরসিংদী, মুন্সিগঞ্জ, টাঙ্গাইল, বগুড়া, পাবনা, বরিশাল ও নেত্রকোনা জেলায় দায়ের হওয়া আলাদা মামলায় তাদের ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন। ৬ সপ্তাহ পর তাদেরকে স্ব স্ব দায়রা আদালতে আত্মসমর্পন করতে নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এবং বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিএনপি নেতাকর্মীদের শুনানি করেন করেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট মোহাম্মদ কামাল হোসেন, অ্যাডভোকেট গাজী তৌহিদুল ইসলাম, অ্যাডভোকেট সগীর হেসেন লিওন, অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান ও ব্যারিস্টার এইচ এম সানজিদ সিদ্দিকীসহ আরও অনেকে।

আইনজীবীরা জানান, বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ সামনে রেখে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা, পুলিশের কাজে বাধা, ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের মতো অভিযোগে দেশের বিভিন্ন জেলায় এসব মামলা দায়ের করা হয়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৭ ডিসেম্বর ২০২২

Back to top button