জাতীয়

আ’লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ডা. এস এ মালেক আর নেই

ঢাকা, ০৭ ডিসেম্বর – আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. এস এ মালেক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দিনগত রাত ১১টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন হৃদক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন তিনি।

বঙ্গবন্ধুকে পরিষদ ঢাকা মহানগরের গণসংযোগ সম্পাদক আব্দুল আল শাফি জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে তিনি চার সন্তানসহ অসংখ্য স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যাসহ শরীরের নানা জটিলতায় ভূগছিলেন।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, এস এ মালেকের মরদেহ রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের হিমঘরে রাখা হবে। বুধবার পরিবারের সবাই আলোচনা করে জানাজা ও দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেবে। তাছাড়া তার দুই সন্তান দেশের বাইরে রয়েছেন। তাদের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

ডা. এস এ মালেক মালেক ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন। তিনি ১৯৭৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসাবে ফরিদপুর-১ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেছিলেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ০৭ ডিসেম্বর ২০২২

Back to top button