ক্রিকেট

লিটনের অধিনায়কত্বে মুগ্ধ বিসিবি

ঢাকা, ৬ ডিসেম্বর – প্রথম ওয়ানডেতে লিটনের ম্যাজিক্যাল ক্যাপ্টেনসি মুগ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তাদের। সঙ্গে ভবিষ্যতের জন্য করছে আশাবাদী। বোর্ড পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলছেন, এমন জয় টাইগারদের অনুপ্রেরণা জোগাবে অনেক দিন।

বাংলাদেশ-ভারত সিরিজ ছাপিয়ে স্তুতির পুরোটাই এখন মেহেদী মিরাজে। শেষ উইকেটে ফিজকে সঙ্গে নিয়ে যা করলেন এই স্পিনিং অররাউন্ডার, বিশ্ব ক্রিকেটে যা দেখা যায় কালেভদ্রে। তবে এদিন দেশের ১৫তম ওয়ানডে অধিনায়ক হিসেবে অভিষিক্ত লিটন দাসও আলাকা করে কেড়েছেন আলো।

মাঠে লিটনের আক্রমণাত্মক মানসিকতা, চাপের মুহূর্তেও ব্যাটিংয়ে সামনে থেকে নেতৃত্ব- সবকিছুতেই ভক্ত- সমালোচকদের কাছ থেকে মিলেছিল লেটার মার্কস। এবার স্তুতি ঝরল বোর্ড কর্মকর্তাদেরও।

তানভীর আহমেদ টিটু বলেন, লিটনকে দেখে মনে হয়নি যে আন্তর্জাতিক কোনো ম্যাচে সে অধিনায়কত্ব করছে। ক্রিকেটারদের পাইপলাইনের মতো অধিনায়কও পরবর্তীকালে কে থাকবে না থাকবে, সে জন্য তো কাউকে না কাউকে তৈরি হয়ে আসতে হবে। তামিমের ইনজুরিতে লিটন যে সুযোগটা পেয়েছে, সেটা লিটনের জন্য ভালো একটা সুযোগ। এটাকে সে কাজে লাগাতে পারলে ভবিষ্যতের জন্য ইতিবাচক কিছু হবে।

প্রতিপক্ষ ভারত বলেই সব সময়ই তেতে থাকে বাংলাদেশ। বিশেষ করে বিশ্বকাপের একটার পর এটা বৈষম্যমূলক আচরণে ভক্তদের বেড়েছে হাপিত্যেশ। এ জয় যেন তারই মোক্ষম জবাব।

বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন, আন্তর্জাতিক কোনো টুর্নামেন্ট অনেক নিয়মনীতির মধ্য দিয়ে পরিচালনা করতে হয়। তখন আমাদের খুব বেশিকিছু বলার থাকে না। বিশ্বকাপে আমরা যে অবস্থায় খেলেছি, সেটা যদি আরেকটু পরে খেলতাম বা মাঠটাকে আরেকটু প্রস্তুত করে নিতে পারতাম, তবে ভিন্ন পরিস্থিতি হতে পারত। যখন যে কনডিশনে খেলতে বলবে, আমাদের খেলোয়াড়রা যেন সেই কনডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারে, সেটাই চাওয়া।

সেই সঙ্গে অতিরিক্ত উচ্ছ্বাসে ভেসে না গিয়ে ক্রিকেটার ও ভক্তদের বাস্তবতায় পা রাখার আহ্বান এই বিসিবি কর্মকর্তার।

সূত্র: সময় টিভি
আইএ/ ৬ ডিসেম্বর ২০২২

Back to top button