পশ্চিমবঙ্গ

‘বিধানসভার স্থায়ী সচিবের নিয়োগ চাই’, ডেডলাইন বেঁধে দিলেন শুভেন্দু

কলকাতা, ৬ ডিসেম্বর – বিধানসভার (West Bengal Assembly) সচিবের দায়িত্বে রয়েছেন বিধানসভার বিশেষ সচিব। সেই পদে পূরণ করতে হবে। এই দাবিতে বিশেষ সচিবকে হুশিয়ারি দিয়ে আবার চিঠি দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বিধানসভার সচিব নিয়ে শুভেন্দুর অধিকারীর দাবি, “সচিব পদে ভাস্কর ভট্টাচার্যকে নিয়োগ করতে হবে। শুক্রবার পর্যন্ত সময় দিলাম। নাহলে কোর্টে যাব। বর্তমান সচিবকে চিঠি দিয়েছি, উনি যে কাজ করছেন, সেটা অনৈতিক।”

উল্লেখ্য, বিধানসভার সচিব পদে স্থায়ী নিয়োগের সুপারিশ করে থাকে কলকাতা হাইকোর্ট। প্রায় মাস দুয়েক আগেই হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব বিধানসভার স্থায়ী সচিব পদের জন্য ভাস্কর ভট্টাচার্যের নাম সুপারিশ করেছিলেন। কিন্তু সেই নিয়োগ এখনও হয়নি। এবার সেই নিয়েই সুর চড়ালেন বিধানসভার বিরোধী দলনেতা। প্রসঙ্গত এর আগেও একাধিকবার বিধানসভার স্থায়ী সচিবের দাবিতে সরব হয়েছিলেন শুভেন্দু অধিকারী।

বিধানসভার অধিবেশনে সম্প্রতি এক হুলুস্থূল কাণ্ডের পর বিরোধী দলনেতা বলেছিলেন, “আমরা কলকাতা হাইকোর্টে আবেদন করেছি, যাতে অবিলম্বে সচিব যোগ দেন। কারণ বিধানসভার ভিতরে পরিচালনার দায়িত্ব অধ্যক্ষের, বাকিটা হল সচিবালয়। সচিবালয় কোনও রাজনৈতিক দলের হতে পারে না।” উদ্দেশ্যপ্রণোদিতভাবে স্থায়ী সচিবকে নিয়োগ করা হচ্ছে না বলেও দাবি করেছিলেন তিনি। এবার সোমবার সন্ধেয় ফের একবার বিধানসভার সচিব হিসেবে স্থায়ী নিয়োগের দাবি তুললেন শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য, শুভেন্দু অধিকারী চলতি মাসেই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন। দুই দফায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ঘুরবেন তিনি। প্রথম দফায় যাবেন ২৮ ডিসেম্বর ও ২৯ ডিসেম্বর… দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বিশেষ কর্মসূচি রয়েছে তাঁর। এর পাশাপাশি দ্বিতীয় দফায় তিনি যাবেন পাহাড়ে। গন্তব্যস্থল দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পং। পাহাড়ের তিনটি বিধানসভায় কর্মসূচি রয়েছে তাঁর। প্রথম দফায় উত্তরবঙ্গে সফরে শুভেন্দুর সফরসঙ্গী থাকবেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। উত্তরবঙ্গের মানুষের দাবি নিয়ে যেসব প্রশ্ন উঠে আসছে, সেগুলির দিকে বিশেষ নজর দিতেই এই কর্মসূচি শুভেন্দুর।

সূত্র: টিভি নাইন
আইএ/ ৬ ডিসেম্বর ২০২২

Back to top button