জাতীয়

আজ কারও কুড়ে ঘর নেই, একটি হলেও টিনের ঘর আছে

চাঁদপুর, ০৫ ডিসেম্বর – শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যার নেতৃত্বে বাংলাদেশের মানুষের গড় আয়ু বেড়েছে, যার নেতৃত্বে আমাদের গড় আয়ু বেড়েছে, তিনি হলেন বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তার নেতৃত্বে আমাদের সকলের জীবনমান উন্নত হয়েছে। আজকে ঘরে ঘরে বিদ্যুৎ, প্রত্যেকটি শিশু বছরের প্রথমদিন শিক্ষাপ্রতিষ্ঠানে বই পায়। প্রতিটি অঞ্চলে অঞ্চলে কমিউনিটি ক্লিনিক বসানো হয়েছে। আজ কারও খালিগায়ে থাকতে হয় না। আজ কারও কুড়ে ঘর নেই। অন্তত পক্ষে একটি হলেও টিনের ঘর আছে। যেকজন ভূমিহীন, জমিহীন মানুষ ছিলেন, মুজিববর্ষ উপলক্ষে তাদের ঘর দেওয়া হচ্ছে। এখনও বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে তুলনা করলে আল্লাহর রহমতে আমরা ভালো আছি।

সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে চাঁদপুর স্টেডিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের নেত্রী সকলের কষ্ট বুঝেন। তাই আমাদের একটু ধৈর্য ধরতে হবে। গত ১৪ বছরে আমাদের নেত্রী দেশকে যে উন্নয়নের জায়গায় নিয়ে গেছেন, আরও উন্নত বাংলাদেশ পাওয়ার জন্য আবার শেখ হাসিনা সরকারকে ভোট দিতে হবে। যারা অগ্নি সন্ত্রাস করেছে, যারা স্বাধীনতার বিরোধী, তাদের প্রশ্রয় দেওয়া যাবে না। তারা মানুষকে কোনো কিছু দেয়নি। শুধু মানুষের কাছ থেকে সবকিছু কেড়ে নিয়েছে। আর শেখ হাসিনা প্রতিটি মানুষের উন্নয়নের জন্য প্রতিদিন কাজ করছেন।

তিনি বলেন, আগামী দিনে যদি আমরা সকলে ঐক্যবদ্ধ থাকি তাহলে আওয়ামী লীগকে কোনোভাবে পরাজিত করার শক্তি থাকবে না। কারণ জনগণ আমাদের শক্তি। আমরা জনগণের জন্য কাজ করি। জনগণের জন্যই আওয়ামী লীগ। আর জনগণের শক্তির উপরে আস্থা বিশ্বাস রেখেই শেখ হাসিনা কাজ করে।

অুনষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম দেওয়ান নাজিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভুঁইয়া, ডা. জেআর ওয়াদুদ টিপু, শিক্ষা ও মানবকল্যাণ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল প্রমুখ।

মঞ্চে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গণি পাটওয়ারী, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারীসহ সদর উপজেলা, পৌর আওয়ামী লীগ এবং ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ০৫ ডিসেম্বর ২০২২

Back to top button