ক্রিকেট

ভারতকে হারানোয় খুশি আর্জেন্টাইন ফ্যানরাও

বাংলাদেশ ক্রিকেটকে সমর্থন জানাতে ফেসবুকে গ্রুপ খুলেছেন এক আর্জেন্টাইন।

বুয়েন্স এইরেস, ০৫ ডিসেম্বর – সাকিব আল হাসানের দুর্দান্ত পারফরম্যান্সের পর মেহেদী হাসান মিরাজের ব্যাটিং বীরত্বে ভারতকে ১ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। তাদের এই জয়ের পর আর্জেন্টাইন ফ্যানরাও মিরাজ-সাকিবকে ভালোবাসা জানিয়েছেন। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেসে কিছু বিশ্ববিদ্যালয়ের মাঠে বড় স্ক্রিনে বাংলাদেশ-ভারতের মধ্যকার শ্বাসরুদ্ধকর ম্যাচটি উপভোগ করেছেন মেসির দেশের মানুষ। বাংলাদেশের জয়ের পরতো লিয়েন্দ্রো গ্যালিচিও নামের আর্জেন্টাইন এক সমর্থক সাকিব-মিরাজের প্রতি ভালোবাসা জানিয়ে ফেসবুক গ্রুপে পোস্টও করেছেন। সেখানে তার শেষ লাইন ছিল ভামোস আর্জেন্টিনা, ভামোস বাংলাদেশ।

চলমান ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাচ মানেই বাংলাদেশে অন্যরকম উন্মাদনা। যার খবর বিশ্বমিডিয়াতেও ফলাও করে ছাপা হচ্ছে। বাংলাদেশে আর্জেন্টিনা নিয়ে এত ফুটবল উন্মাদনা মেসিদের দেশের ক্রিকেট প্রশাসক থেকে শুরু করে ভক্তদেরও নজর এড়ায়নি। সেখানকার সাধারণ মানুষ থেকে শুরু করে খেলোয়াড়, ফিফা, আর্জেন্টিনা ফুটবল দলের কোচ, আর্জেন্টিনা ফুটবল দল, আর্জেন্টিনা প্রফেশনাল লিগ কর্তৃপক্ষ বিশেষ পোস্ট করেছে বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তদের নিয়ে।

আর্জেন্টিনার ফুটবল নিয়ে বাংলাদেশি সমর্থকরা যেভাবে শুভ কামনা জানিয়েছে, ঠিক সেভাবে আর্জেন্টাইনরাও বাংলাদেশের ক্রিকেট দলকে সমর্থন জানাতে এগিয়ে এসেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার সূত্র ধরে রাজধানী বুয়েনস এইরেসের ড্যান লান্ডে ফেসবুকে একটি গ্রুপ খুলেছেন। এই গ্রুপটি খোলা হয়েছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিমকে সমর্থন জানানোর জন্য।

বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেসের একজন নাগরিক সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলকে সমর্থন দিয়ে আর্জেন্টিনায় একটি ফ্যান গ্রুপ সৃষ্টি করবেন। এমন পরিকল্পনার কথা তিনি সামাজিক মাধ‌্যমেও প্রকাশ করেছেন। এই গ্রুপটির নাম- ‘ফ্যানস আর্জেন্টিনোস ডি লা সিলেচিয়ন ডি ক্রিকেট ডি বাংলাদেশ’। অর্থাৎ বাংলাদেশ ক্রিকেট টিমের জন্য আর্জেন্টিনার ফ্যানদের ভালোবাসা। গ্রুপটি খুলেছেন আর্জেন্টাইন ড্যান ল্যান্ডে। তিনি আর্জেন্টিনার নাগরিক ও বুসোলে নামের একটি ট্রাভেলার্স ক্লাবের মালিক। গ্রুপটি খুলেই তিনি সবাইকে বাংলায় অভ্যর্থনা জানিয়েছেন। এরপর বাংলায় কথা বলা, লেখার চেষ্টাও দেখা গেছে গ্রুপের একাধিক পোস্টে।

সেই গ্রুপেই ভারতের বিপক্ষে বাংলাদেশের ১ উইকেটের জয়ের পর আর্জেন্টিনা ভক্তদের উল্লাস করতে দেখা গেছে। এই ফ্যান গ্রুপ সৃষ্টির খবর টুইটার ও ফেসবুকেও শেয়ার হয়েছে। ফলে খবরটি ভাইরাল হয়ে গেছে এরই মধ্যে। তাতে এখন পর্যন্ত যোগ দিয়েছেন কমপক্ষে ৭ হাজার আর্জেন্টাইন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে এর সদস্য সংখ্যা। সোমবার (৫ ডিসেম্বর) সকাল পর্যন্ত এই গ্রুপের সদস‌্য সংখ‌্যা দাঁড়িয়েছে ৬০ হাজার।

পরস্পরের সঙ্গে ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে এই গ্রুপে একইসঙ্গে যোগ দিচ্ছেন আর্জেন্টাইন ও বাংলাদেশিরা। এতে বাংলাদেশিদের যোগ দেয়া দেখে গ্রুপটির এডমিন একটি ভিডিও পর্যন্ত বানিয়েছেন। তাতে তিনি বাংলা ভাষায় বাংলাদেশিদের স্বাগতম জানিয়েছেন। এদিকে লিয়েন্দ্রো গ্যালিচিও নামের এক আর্জেন্টাইন ওই গ্রুপে এক ভিডিও বার্তায় বলেছেন, ‘হ্যালো, আমি একজন আর্জেন্টাইন। আমিও ভারতের ক্রিকেট ম্যাচ দেখেছি। বাংলাদেশ দল অসাধারণ পারফরম্যান্স করেছে। সাকিবের দুর্দান্ত পারফরম্যান্স, ভালোবাসি সাকিব। মিরাজ অসাধারণ ফিনিশ করেছে, ভালোবাসি মিরাজ। ধন্যবাদ বাংলাদেশ। আমি খুব খুশি। বাংলাদেশও জিতেছে, আর্জেন্টিনাও জিতেছে। ভামোস আর্জেন্টিনা, ভামোস বাংলাদেশ।’

সূত্র: বাংলা ট্রিবিউন
এম ইউ/০৫ ডিসেম্বর ২০২২

Back to top button